‘হুমকি’ দেওয়া মার্কিন কর্মকর্তার নাম জানালেন ইমরান খান

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত মাসের শুরু থেকে তার সরকারের পতন ঘটাতে বিদেশি হুমকির মুখোমুখি হওয়ার দাবি করে আসছিলেন।

রোববার (০৩ এপ্রিল) সেই হুমকি দাতার নাম প্রকাশ করেছেন ইমরান খান।

তিনি বলেন, পাকিস্তানকে হুমকিদাতা বিদেশি কর্মকর্তাটি হচ্ছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

বিজ্ঞাপন

তবে, ওয়াশিংটন সাফ জানিয়ে দিয়েছে, কোনো কথিত চিঠি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার সঙ্গে যুক্তরাষ্ট্রের জড়িত থাকার সত্যতা নেই।

রোববার (০৩ এপ্রিল) পার্লামেন্ট ভেঙে যাওয়ার পর পিটিআইয়ের বেশ কয়েকজন নেতা প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে তাকে ‘চমকপদ পদক্ষেপের জন্য অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী এসময় বলেন, জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি) যখন অনাস্থা প্রস্তাবে বাইরের শক্তির জড়িত থাকার নিন্দা করে তখন (অনাস্থা প্রস্তাবের ওপর ভোটের) গণনা ‘অপ্রাসঙ্গিক’ হয়ে যায়।

ইমরান খানকে উদ্ধৃত করে পাকিস্তানভিত্তক সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মাজিদের সঙ্গে বৈঠকে সতর্ক করে বলেছেন, জাতীয় পরিষদে বিরোধীদের অনাস্থা প্রস্তাবে ইমরান সরকার টিকে থাকলে এর পরিণতি খারাপ হতে পারে।

তিনি বলেন, পিটিআইয়ের ভিন্নমতাবলম্বীরা মার্কিন দূতাবাসে ঘন ঘন আসেন। যারা আমাদের জোট ছেড়ে চলে গেছে, তারাও গত কয়েকদিন প্রায়ই দূতাবাসের লোকদের সঙ্গে দেখা করেছেন।

ইমরান খান ডেপুটি স্পিকারের এই রায়কে বিরোধীদের জন্য আঘাত বলে অভিহিত করেছেন। প্রকৃতপক্ষে বিরোধীরা বুঝতে পারছে না কি ঘটেছে। তিনি যদি একদিন আগে তাদের [বিরোধীদের] তার বিস্ময়ের কথা বলতেন, তাহলে তারা এতটা হতবাক হত না বলেন তিনি।