ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব ঘিরে ইসলামাবাদে ১৪৪ ধারা

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে পাকিস্তানের জাতীয় পরিষদে আনা বিরোধীদের অনাস্থা ভোটের প্রাক্কালে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। খবর ট্রিবিউন এক্সপ্রেস।

শনিবার (০২ এপ্রিল) ইসলামাবাদের ডেপুটি কমিশনার (ডিসি) এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেন।

বিজ্ঞাপন

এদিকে দেশজুড়ে তরুণদের শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার (০২ এপ্রিল) দেশের তরুণদের উদ্দেশে তিনি বলেন, বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আপনার আওয়াজ তুলুন এবং প্রতিবাদ করুন। এটি আমার জন্য নয়, দেশের ভবিষ্যতের জন্য।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, অনাস্থা প্রস্তাব পাসে বিরোধীদের প্রয়োজন ১৭২ ভোট। তাদের প্রতি ১৯৯ আইনপ্রণেতার সমর্থন আছে। এখন শুধু অপেক্ষা পাকিস্তানে ইমরান খান যুগের অবসানের।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। মোটরসাইকেলে একাধিক ব্যক্তির আরোহন নিষিদ্ধ করা হয়েছে। কনটেইনার ও কাঁটাতার দিয়ে রেড জোন সিল করে দেওয়া হয়েছে। রেড জোনের ভেতরে এবং আশপাশের এক কিলোমিটারের মধ্যে সব ধরনের জমায়েত নিষিদ্ধ করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় প্রশাসন রাওয়ালপিন্ডি শহরের চারপাশে নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছে। আইন প্রয়োগকারী সংস্থাগুলি ফৈজাবাদের চারপাশে পুলিশ মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। আমরা তাদের ছাড় দেব না। বিশ্বাসঘাতকদের সবাইকে শাস্তি দেওয়া হবে।

এর আগে, গত ৩১ মার্চ ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কের জন্য অধিবেশন শুরু হয়। কিন্তু বিরোধীদের হট্টগোলে কয়েক মিনিট পরই অধিবেশন ফের রোববার (৩ এপ্রিল) পর্যন্ত মুলতবি করেন ডেপুটি স্পিকার কাশেম সুরি।