অনাস্থা ভোটের প্রাক্কালে দেশজুড়ে বিক্ষোভের আহ্বান ইমরানের

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের জাতীয় পরিষদে অনাস্থা ভোটের প্রাক্কালে দেশজুড়ে তরুণদের শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

শনিবার (০২ এপ্রিল) দেশের যুবকদের উদ্দেশে তিনি বলেন, বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আপনার আওয়াজ তুলুন এবং প্রতিবাদ করুন। এটি আমার জন্য নয়, দেশের ভবিষ্যতের জন্য।

বিজ্ঞাপন

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে, ক্ষমতাসীন সরকারকে উৎখাতে যে বিদেশি চক্রান্ত চলছে তার বিরুদ্ধে ইমরান খান দেশজুড়ে তরুণদের শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানিয়েছেন।

তিনি যুবকদের উদ্দেশে বলেন, আমাদের দুটি পথ আছে। এক আমরা কি ধ্বংসের পথ বেছে নিতে চাই, নাকি গৌরবের পথ? গৌরবের পথে অসুবিধা হবে কিন্তু এটা আমাদের নবীর পথ। এই পথ আমাদের ভালোর জন্য। এই পথ দেশে বিপ্লব এনেছে।

তিনি বলেন, পাকিস্তানের রাজনীতি আজ এমন এক পর্যায়ে পৌঁছেছে যেখানে জাতিকে সিদ্ধান্ত নিতে হবে আপনি দেশকে কোথায় নিয়ে যেতে চান।

ইমরান খান বলেন, বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে এবং এটা প্রমাণিত যে সরকার পতনের জন্য রাজনীতিবিদদের ছাগলের মতো কেনা হচ্ছে। তাকে ক্ষমতা থেকে সরাতে একটি বিদেশি শক্তি চক্রান্ত করছে বলেও দাবি করেন ইমরান। নাম উল্লেখ না করে তিনি যুক্তরাষ্ট্রের দিকে ইঙ্গিত করেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, যারা জাতির সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এনিয়ে আজ আমার আইনজীবীদের সঙ্গে দেখা করেছি এবং আমাদের একটি পরিকল্পনা রয়েছে। আমরা তাদের ছাড় দেব না। তাদের সবাইকে শাস্তি দেওয়া হবে।

গত বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। সেখানে তিনি হুমকি দেওয়া চিঠির নেপথ্যে মুখ ফসকে যুক্তরাষ্ট্রের নাম বলেন। তবে দ্রুত তা সংশোধন করেন।