৫০ রুশ সেনা নিহতের দাবি ইউক্রেনের

  রুশ-ইউক্রেন সংঘাত
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইউক্রেনে পূর্ণ মাত্রায় আক্রমণ শুরু করেছে রাশিয়া। ইতিমধ্যে দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। তবে ইউক্রেনের সশস্ত্র বাহিনী দাবি করেছে রুশ হামলার জবাব দিচ্ছে তারা।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনের সামরিক বাহিনীর হামলায় রাশিয়ার অন্তত ৫০ ‘দখলদার’ সৈন্য নিহত হয়েছে।

বিজ্ঞাপন

ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় খারকিভ শহরের কাছের একটি সড়কে রাশিয়ার চারটি ট্যাংক ধ্বংস করা হয়েছে। এছাড়া লুহানস্ক অঞ্চলের একটি শহরে ৫০ রুশ সৈন্যকে হত্যা করা হয়।

পাঁচটি রুশ যুদ্ধবিমান ও একটি হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেনের সামরিক বাহিনী। ইউক্রেনের সেনাবাহিনীর প্রধান লেফটেন্যান্ট জেনারেল সেরহিই শাপটাললার বরাতে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এসব খবর জানানো হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, রাশিয়ার বিমান হামলায় ইউক্রেনের সাত নাগরিক নিহত হয়েছেন। ইউক্রেনের সামরিক স্থাপনা পোডিলস্ক এলাকায় এ বোমা হামলা হয়েছে। পোডিলস্কের ওডেসা এলাকায় বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন সাতজন। ১৯ জনের কোনো খোঁজ মিলছে না বলে জানিয়েছে পুলিশ।

রাশিয়া ইউক্রেনে হামলা শুরু করেছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে এ হামলা চলছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভে বিস্ফোরণের শব্দে শহরের বাসিন্দারা আতঙ্কিত হয়ে নিরাপত্তার জন্য দিকদ্বিগ ছুটে বেড়াচ্ছে।