মুক্তি পেল ‘বক্ররেখা’ ব্যান্ডের প্রথম গান

  • নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সম্প্রতি জি-সিরিজ এর ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেল বক্ররেখা ব্যান্ডের প্রথম গান ‘জীবন তোমাকে চেনেনা’।

গানটির গীতিকার-সুরকার মূয়ীয মাহফুজ। গানটিতে মূয়ীয, গিটার বাজিয়েছেন ও গেয়েছেন। বেস গিটারে সঞ্জয়, হারমোনিকায় আরিফ আব্দুল্লাহ ও ড্রামস বাজিয়েছেন স্বপন হোসাইন। অতিথি শিল্পী হিসেবে হারমোনাইজ করেছেন নাঈম ও রিদম গিটার বাজিয়েছেন রেজওয়ান। মিউজিক ভিডিওটি নির্দেশনা দিয়েছেন কারিশমা চৌধুরী। গানটির মিক্স-মাস্টার করেছেন রেজওয়ান সাজ্জাদ।

বিজ্ঞাপন

গানটির ব্যাপারে রচয়িতা মূয়ীয বলেন, গানটি দিয়ে বক্ররেখা ব্যান্ডের অডিও প্রকাশে যাত্রা শুরু হল। এ গানটি ২০১১ সালের দিকে লিখি ও সুরারোপ করি। গানটি মানুষের সামাজিক জীবনবোধের কথা বলে, যে সামাজিক শর্তের ওপর আমাদের এই জীবন সে জীবনটা ব্যক্তির কাছে যেন খুবই অচেনা। বক্ররেখা বরাবরই ভিন্ন রকমের কিছু করার চেষ্টা করে। গানটি প্রকাশ করার জন্য শ্রোতাদের অনেক অনুরোধ ছিল। কারিশমা চৌধুরীর নির্দেশনায় গানটির চিত্রায়নেও বেশ নতুনত্ব আছে। আশাকরি সকলের ভাল লাগবে, আর খুব দ্রুতই চমক নিয়ে আসছে বক্ররেখার দ্বিতীয় গান।

শ্রোতারা জি-সিরিজ এর ইউটিউব চ্যানেল থেকে এই লিংকে গিয়ে গানটি উপভোগ করতে পারবেন: https://youtu.be/TsSciTrBFDY

উল্লেখ্য বক্ররেখা ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০১৭ এর ডিসেম্বরে। প্রথম স্টেজ পারফর্মেন্স করে জাহাঙ্গীর নগরের ২০১৮ সালের হিম উৎসবে। এরপরে অনেক স্টেজ পরিবেশনার পরে তারা রেকর্ডিং শুরু করে ২০১৮ সালে। বিভিন্ন নাগরিক আন্দোলনে গান নিয়ে তাদের সোচ্চার অংশগ্রহণ রয়েছে। ব্যান্ডের লাইন আপ ভোকাল ও গিটার— মুয়ীয মাহফুজ, ভোকাল ও হারমোনিকা— আরিফ আবদুল্লাহ, বেস গিটার— সঞ্জয়, ড্রামস— স্বপন হোসাইন, ব্যান্ড ম্যানেজার: সারা অরণি।