মুন্নীর কণ্ঠে রবীন্দ্র সঙ্গীত

  • বিনোদন ডেস্ক
  • |
  • Font increase
  • Font Decrease

দিনাত জাহান মুন্নী

দিনাত জাহান মুন্নী

জনপ্রিয় সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী। ছোটবেলা থেকেই গানের সঙ্গে সখ্যতা তার। স্কুলশিক্ষিকা মা-ই তাকে গানের ক্লাসে ভর্তি করে দিয়েছিলেন। পাঁচবার পেয়েছেন জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতার শ্রেষ্ঠ পুরস্কার।

চলচ্চিত্রে প্লেব্যাক শিল্পী হিসেবেই তার বেশি পরিচিতি। ১৯৯৭ সালে শওকত আলী ইমনের সুরে ‘জননেতা’ ছবিতে প্লেব্যাক করার মাধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় তার। পরে ২০০০ সালে প্রকাশিত হয় মুন্নীর প্রথম অ্যালবাম ‘প্রতীক্ষা’। এরই মধ্যে কয়েক’শ গানে কণ্ঠ দিয়েছেন এই শিল্পী।

বিজ্ঞাপন

বিভিন্ন ধারার গানে কণ্ঠ দিলেও কখনও রবীন্দ্র সঙ্গীত গাইতে শোনা যায়নি মুন্নিকে। এই প্রথম রবীন্দ্র সঙ্গীত গাইলেন তিনি। ‘আহা আজি এ বসন্তে’ শিরোনামে গানটির সঙ্গীতায়োজন করেছেন শওকত আলী ইমন। এর ভিডিও নির্মাণ করেছেন মাসুদুল হক। বসন্তের প্রথম প্রহরে গানটি দর্শক-শ্রোতাদের উপহার দেয় প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/13/1550057463314.jpg

নতুন গানটি প্রসঙ্গে দিনাত জাহান মুন্নী বলেন, রবীন্দ্রনাথ ঠাকুর আমার প্রিয় কবিদের মধ্যে একজন। তার গান ভালোবাসি ছোটবেলা থেকেই। প্রথববার গাইলাম রবীন্দ্র সঙ্গীত। আমি আমার গায়কীর সর্বোচ্চটা দিয়ে গাওয়ার চেষ্টা করেছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।

ধ্রুব মিউজিক স্টেশনের (ডিএমএস) পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাচ্ছে ডিএমএস ওয়েব সাইট, জিপি মিউজিক এবং বাংলালিংক ভাইবে।