সরকার পতনে পরীমণি লিখলেন, ‘প্রকৃতি হিসেব রাখে মা’

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

চিত্রনায়িকা পরীমণি

চিত্রনায়িকা পরীমণি

আজ সোমবার বাংলাদেশের জন্য এক ঐতিহাসিক দিন। ছাত্র আন্দোলনের কাছে পরাজিত হয়ে সরকার পতনের ঘটনা ইতিহাস হয়ে থাকবে। আজ বেলা আড়াইটায় বঙ্গভবন থেকে পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা।

এ খবরে আন্দোলনরত ছাত্ররা আনন্দ মিছিল শুরু করে রাজপথে। যে সকল শোবিজ তারকারা শুরু থেকেই এই ছাত্র আন্দোলনের পাশে থেকেছেন, দিয়ে এসেছেন অনুপ্রেরণা, তাদের অনেকেই এ খবর শোনার পর ফেসবুকে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন।

বিজ্ঞাপন

দেশের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণি ফেসবুকে একটু আগেই লিখেছেন, ‘তিন বছর আগে এই ৫ আগষ্ট যে ভাবে আমার স্বাধীনতা কেড়ে নিয়েছিলো, প্রকৃতি হিসেব রাখে মা!’

পরীমণি শুরু থেকেই ছাত্র আন্দোলনের পাশে রয়েছেন। ফেসবুকে করেছেন একাধিক পোস্ট। 

পরীমণি

প্রসঙ্গত, তিন বছর আগে আগস্ট মাসেই চিত্রনায়িকা পরীমণিকে মাদক মামলায় গ্রেফতার করা হয়। তাকে রিমান্ডে নেয়া ও জেল খাটানো সবটাই করা হয় তখন। পরী এই ট্রমা নিয়ে বেঁচে আছেন এতোটা দিন। হয়তো ক্ষমতাশীণ দলের ক্ষমতার অপপ্রয়োগ হয়েছে বলে মনে করেন এই নায়িকা। তাইতো আজ শেখ হাসিনার সরকার পতনের দিনেই তিনি এমন একটি স্ট্যাটাস দিয়েছেন।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। যাদের মধ্যে রয়েছে বিনোদন জগতের শিল্পীরা। এমন ঘটনায় নিন্দা জানান চিত্রনায়িকা পরিমণি।

ফেসবুক পোস্টে এক ছাত্রীর উপর হামলার ছবি প্রকাশ করে এই নায়িকা লেখেন, ‘নারীর প্রতি সহিংসতায় আপনার জবান বন্ধ থাকলে আপনি মুনাফিক।’

এর আগে (১৫ জুলাই) দুপুর ২টার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুই পক্ষের মুখোমুখি অবস্থানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরবর্তী সময়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারীদের হটিয়ে ক্যাম্পাসের নিয়ন্ত্রণ নেন।

পরীমণি

কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ১৬ জুলাই রাজধানীসহ দেশের প্রত্যেক ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তাদের এই ঘোষণার কিছুক্ষণ পরই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের প্রতিটা ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্রলীগ।