ফিরলেও সিঙ্গাপুর যাওয়া-আসার মধ্যে থাকতে হবে সাবিনাকে

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমী

কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমী

গত ফেব্রুয়ারিতে গুঞ্জন ওঠে আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। এই খবর প্রকাশ করে মূলধারার বেশ কিছু গণমাধ্যমও। এমনকি ভারতীয় গণমাধ্যমেও ছড়িয়ে পড়ে সাবিনার ক্যানসারে আক্রান্ত হওয়ার তথ্য। আসল সত্যটা কী? সবকিছু খোলাসা করে তখন দেশবাসীর প্রতি বার্তা পাঠান সাবিনা ইয়াসমীন। সেই বার্তায় তিনি বলেছিলেন, নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে তিনি। একই সঙ্গে নিজের শারীরিক অবস্থা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যম থেকে বিভ্রান্তিকর তথ্য পাচ্ছেন বলেও জানান শিল্পী নিজে। অযথা বিভ্রান্তিমূলক তথ্য সামাজিক যোগাযোগমাধ্যম কিংবা গণমাধ্যমে দিয়ে জাতিকে বিভ্রান্তিতে না ফেলতেও অনুরোধ জানান বরেণ্য এই সংগীতশিল্পী।

দীর্ঘ সাড়ে তিন মাস সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৩১ মে বাংলাদেশে ফিরেছেন বরেণ্য সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন। এখন তিনি ঢাকায় নিজের বাসায় আছেন। এ মাসের শেষ দিকে নিয়মিত চেকআপের জন্য তাকে আবার সিঙ্গাপুর যেতে হবে। গণমাধ্যমকে আজ খবরটি নিশ্চিত করেছেন শিল্পীর মেয়ে ফাইরুজ ইয়াসমীন বাঁধন।

বিজ্ঞাপন
 রেডিওথেরাপির কারণে সাবিনা ইয়াসমীনের শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়

তিনি বলেন, ‘নিয়মিত চেকআপের জন্য আম্মুকে সিঙ্গাপুর যেতে হয়। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসকেরা দাঁতের সমস্যা দেখতে পান। এরই পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি একটি অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। এরই মধ্যে রেডিওথেরাপি কোর্স শেষ হয়। তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। চিকিৎসকের নির্দেশমতো তাকে চলতে হবে।’

পাঁচ দশকেরও লম্বা সংগীত ক্যারিয়ার সাবিনা ইয়াসমীনের। গেয়েছেন উপমহাদেশের প্রখ্যাত দুই শিল্পী মান্না দে ও কিশোর কুমারের সঙ্গেও। চলচ্চিত্রে গান গেয়ে ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কিংবদন্তি এই শিল্পী। সংগীতে অবদানের জন্য একুশে পদক এবং স্বাধীনতা পুরস্কারও অর্জন করেছেন তিনি।