দেশি-বিদেশি ১৮০ শিল্পীর ১১ গান নিয়ে আসছে ‘কোক স্টুডিও বাংলা সিজন থ্রি’

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

শায়ান চৌধুরী অর্ণব, হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান ও ইমন চৌধুরী

শায়ান চৌধুরী অর্ণব, হাবিব ওয়াহিদ, প্রীতম হাসান ও ইমন চৌধুরী

গত দুই সিজনের সাফল্যের পথ ধরে আসছে ১৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে ‘কোক স্টুডিও বাংলা’ সিজন থ্রি।

‘কোক স্টুডিও বাংলা’ থেকে একটি লিখিত বিবৃতিতে বলা হয়েছে, সারা বাংলাদেশ ও পৃথিবী থেকে ১৮০ জনের বেশি সুরকার ও শিল্পীকে নিয়ে নতুন এই সিজনের যাত্রা শুরু হচ্ছে। দর্শক-শ্রোতাদের হৃদয় ছুঁয়ে যাবে এবং তাদের মনে গেঁথে থাকবে, এমন কিছু গান ও মিউজিক্যাল ফিউশন নিয়ে আসবেন তারা।

বিজ্ঞাপন
 শায়ান চৌধুরী অর্ণব

তৃতীয় সিজনে থাকবে বিভিন্ন ধারার শিল্পীদের পরিবেশিত নানা ধরনের মোট ১১টি গান। প্রথম দুই সিজনের মতোই এই সিজনেও মিউজিক কিউরেটর হিসেবে আছেন শায়ান চৌধুরী অর্ণব। সঙ্গীত প্রযোজক হিসেবে তার সাথে আরও থাকবেন প্রীতম হাসান, ইমন চৌধুরী, শুভেন্দু দাশ শুভ এবং অন্যান্যরা।

তৃতীয় সিজন নিয়ে অর্ণব বলেন, ‘দারুণ কিছু গান নিয়ে দেশীয় সংস্কৃতি উদযাপন করতে আরও একবার হাজির হচ্ছি আমরা। এই সিজনে গান ও স্টোরিটেলিংয়ের ক্ষেত্রে আরও নতুনত্ব আনার চেষ্টা করেছি। যাতে সৃজনশীলতার প্রতি আমাদের প্রতিশ্রুতি আরও বেশি ফুটে উঠবে। ট্র্যাডিশনাল থেকে আধুনিক সুর, সবকিছু মিলিয়ে কোক স্টুডিও বাংলা’র তৃতীয় সিজন হয়ে উঠবে শৈল্পিক বৈচিত্র্য ও সৃষ্টিশীলতা প্রকাশের এক অনন্য প্ল্যাটফর্ম।’

হাবিব ওয়াহিদ

প্রথম দুই সিজনের জনপ্রিয়তা বিদেশি শিল্পীদের তৃতীয় সিজনে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেছে বলে জানায় ‘কোক স্টুডিও বাংলা’। নতুন সিজনে অর্ণব, প্রীতম, ইমন চৌধুরী ও মেঘদলসহ বেশ কিছু পরিচিত মুখকে নতুন গান নিয়ে ফিরতে দেখা যাবে। এছাড়াও প্রথমবারের মতো এ আয়োজনে গাইবেন জনপ্রিয় শিল্পী হাবিব ওয়াহিদ।

বিশ্বের বিভিন্ন দেশের দর্শক-শ্রোতাদের মাঝে সফলভাবে বাংলা গানকে জনপ্রিয় করে তুলেছে ‘কোক স্টুডিও বাংলা’। এই ভক্তদের ৮০ শতাংশের কিছু বেশি বাংলাদেশের। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছে যথাক্রমে ভারত ও যুক্তরাষ্ট্র। প্রথম দুই সিজনে প্ল্যাটফর্মটির ইউটিউব ভিউ সংখ্যা ৪৪৬ মিলিয়ন এবং সাবস্ক্রাইবার সংখ্যা ৩৩ লাখ।

ইমন চৌধুরী ও অর্ণব

নতুন সিজনের ভিজ্যুয়াল আউটপুট পরিচালনা করেছেন ডোপ প্রোডাকশন-এর কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় এবং রানআউট ফিল্মস-এর আদনান আল রাজীব। ‘কোক স্টুডিও বাংলা’র অফিশিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার স্পটিফাই এবং ইউটিউবে শোনা যাবে গানগুলো।