বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ‘বজ্রকণ্ঠে বলে শেখ মুজিব’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘বজ্রকণ্ঠে বলে শেখ মুজিব’ গানের পোস্টার

‘বজ্রকণ্ঠে বলে শেখ মুজিব’ গানের পোস্টার

হোমায়েরা বশির এবং রাজা বশির সুদ্ধ সংগীতচর্চায় তাদের কার্যক্রম সবসময়ই প্রশংসিত হয়েছে। সব সময় তারা চেষ্টা করেন নতুন এবং ভিন্ন কিছু করার। তারই ধারাবাহিকতায় এবার তারা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে তৈরি করেছেন নতুন একটি গান।

‘বজ্রকণ্ঠে বলে শেখ মুজিব’ শিরোনামের এই গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। গানের সুর ও সংগীত পরিচালনা করেছেন রাজা বশির। গেয়েছেন হোমায়েরা বশির, দিঠি আনোয়ার এবং রাজা বশির।

বিজ্ঞাপন

গানের মিউজিক ভিডিও করেছেন হোমায়েরা বশিরের ছেলে সারগাম।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ১৯ মার্চ সারগাম সাউন্ড স্টেশন গানটি মুক্তি দেয়। মিউজিক ভিডিওতে গানের গীতিকার গাজী মাজহারুল আনোয়ার প্রথম কয়েক লাইন আবৃত্তি করেছেন। এ ধরণের কোন কাজে তার অংশগ্রহণ এবারই প্রথম।

গানটি বিশেষত্ব সম্পর্কে হোমায়েরা বশির বলেছেন, গতানুগতিক ধারার বাইরে আমরা ভাইবোন সব সময়ই নতুন কিছু করার চেষ্টা করি। এর আগেও বিভিন্ন উপলক্ষকে কেন্দ্র করে সংগীতের বেশ কয়েকটি প্রজেক্ট করেছি আমরা। যেখানে দেশের প্রতিথযশা সঙ্গীত ব্যক্তিত্ব্যরা অংশ নিয়েছেন এবং বিষয়গুলো প্রশংসিত। বজ্রেকণ্ঠে বলে শেখ মুজিব আমাদের অন্যতম বিশেষ একটি প্রজেক্ট। যে কারণে আমার গাজী মাজহারুল আনোয়ারের মত একজন ব্যক্তিত্ব নিয়ে এসেছি। তার অংশগ্রহণ গানটির গুরুত্ব যেমন বাড়িয়েছে তেমনি আমরাও আনন্দিত তিনি আমাদের সাথে আছেন।

ট্যালেন্টটেড মিউজিক ডিরেক্টর এবং নির্মাতা রাজা বশির বলেছেন, মুজিববর্ষে এমন একটি কাজ করতে পেরে সত্যিই আমি আনন্দিত। আমি আশাবাদী গানটি সব মহলের শ্রোতাকেই আকৃষ্ট করবে। এর আগেও রাজা বশির অনেক গানের সুর সঙ্গীত পরিচালনা করেছেন। সে সব গান গেয়েছেন দেশের সিনিয়র এবং জুনিয়র শিল্পীরা।

উল্লেখ্য কয়েকমাস আগে ‘মেলোডি জংশন’ নামে হোমায়েরা এবং রাজা বশির একটি ইউটিউব চ্যানেল করেছেন যেখানে প্রতি মাসে দুটি মিউজিক্যাল শো হয়ে থাকে। এতে প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি হোমায়েরা এবং রাজা বশির নতুন নতুন শিল্পীদের সুযোগ করে।