লাইফ সাপোর্টে সঙ্গীতজ্ঞ আলাউদ্দিন আলী

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আলাউদ্দিন আলী

আলাউদ্দিন আলী

৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত সঙ্গীতজ্ঞ আলাউদ্দিন আলী গুরুতর অসুস্থ হয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি হয়েছেন। বর্তমানে তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন আলাউদ্দিন আলীর পরিবার।

পারিবারিক ও হাসপাতাল সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন আলাউদ্দিন আলী। আজ সকালে তার অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছেন। এছাড়া তার রক্তচাপ, হৃৎস্পন্দন স্বাভাবিক না। সব মিলেয়ে তার অবস্থা ভালো না।

বিজ্ঞাপন

সুরকার, বেহালাবাদক, সঙ্গীতজ্ঞ, গীতিকার এবং সঙ্গীত পরিচালক হিসাবে তুমুল জনপ্রিয় আলাউদ্দিন আলী ১৯৫২ সালের ২৪শে ডিসেম্বর মুন্সীগঞ্জের টংগিবাড়ী থানার বাঁশবাড়ী গ্রামের এক সম্ভ্রান্ত সাংস্কৃতিক পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সঙ্গীত পরিচালক হিসেবে ৭ বার এবং গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন।

আলাউদ্দিন ১৯৭৫ সালে সঙ্গীত পরিচালনা করে বেশ প্রশংসিত হন। তিনি গোলাপী এখন ট্রেনে (১৯৭৯), সুন্দরী (১৯৮০), কসাই এবং যোগাযোগ চলচ্চিত্রের জন্য ১৯৮৮ সালে শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া ১৯৮৫ সালে তিনি শ্রেষ্ঠ গীতিকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়াও তিনি খ্যাতিমান পরিচালক গৌতম ঘোষ পরিচালিত পদ্মা নদীর মাঝি চলচ্চিত্রে সঙ্গীত পরিচালনা করেছেন।