ইঞ্জিন বিকল, পদ্মার চরে নিখোঁজ গরু বোঝাই ট্রলার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

পদ্মা নদী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পদ্মা নদী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পদ্মানদীর চরে গরু বোঝাই একটি ট্রলার আটকে আছে। ট্রলারটি উদ্ধারে পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি দল একসঙ্গে কাজ করছে।  

বুধবার (৭ আগস্ট) দুপুর ২টায় ফরিদপুর থেকে কিছু গরু ব্যবসায়ীরা গরুবোঝাই একটি ট্রলার নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু ট্রলারটি পদ্মা নদীর শিবচর উপজেলার অংশে পৌঁছালে ট্রলারের পাখা ভেঙে বিকল হয়ে যায়।

বিজ্ঞাপন

নদীতে অতিরিক্ত স্রোত থাকায় ট্রলারটি ভাসতে ভাসতে পদ্মার শিবচর উপজেলার এক ডুবো চরে গিয়ে আটকে যায়। ট্রলার থেকে শিবচর থানায় ও ৯৯৯ এ বিষয়টি জানালে তাদের উদ্ধারে শিবচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়।

জানা যায় ট্রলারটিতে ২৫ জন ব্যবসায়ী ও ৭০টি গরু রয়েছে।

এদিকে সন্ধ্যা ৭:৪৫ মিনিটেও (রিপোর্ট লেখা পর্যন্ত) ট্রলারটির কোনো সন্ধান পাওয়া যায়নি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, দুপুরের দিকে ইঞ্জিল বিকল হলে তীব্র স্রোতের টানে ট্রলারটি মাঝ পদ্মার কোনো এক ডুবোচরে আটকে রয়েছে। বিষয়টি শিবচর থানা পুলিশকে জানালে শিবচর থানা পুলিশ, নৌ পুলিশের ও ফায়ার সার্ভিসের একটি দল ট্রলারটি উদ্ধারের জন্য মাঝ পদ্মায় রয়েছে। আমি নিজেও ২বার ট্রলারটি খুঁজতে নদীতে গিয়েছিলাম। এখন পর্যন্ত ট্রলারটিকে খুঁজে পাওয়া যায়নি।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হাসান বলেন, 'আমরা এই মূহুর্তে গরু বোঝাই ট্রলারটি পদ্মায় খুঁজে বেড়াচ্ছি। এখন পর্যন্ত তাদের খুঁজে পাওয়া যায়নি। পদ্মায় প্রচণ্ড ঢেউ ও স্রোত থাকায় ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে নৌ চলাচল। আশা করি দ্রুত তাদের খুঁজে পেয়ে উদ্ধার করা যাবে।'