'পুলিশ ও সাংবাদিক একই সূত্রে গাঁথা'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ফরিদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

এই মতবিনিময় সভার আয়োজন করে ফরিদপুর জেলা পুলিশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

এই মতবিনিময় সভার আয়োজন করে ফরিদপুর জেলা পুলিশ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নবাগত পুলিশ সুপার মো. আলীমুজ্জামান ফরিদপুরের স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে এক মত বিনিময় সভা করেন।  

শনিবার (২৭ জুলাই) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ের নবনির্মিত ভবনের মিলনায়তনে এই মতবিনিময় সভার আয়োজন করে ফরিদপুর জেলা পুলিশ।

বিজ্ঞাপন

সভায় পুলিশ সুপার বলেন, পুলিশ ও সাংবাদিকদের কাজ একই সূত্রে গাঁথা। সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার রক্ষাই আমাদের উদ্দেশ্য। এ কাজে পুলিশ ও সাংবাদিক একে অপরের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সমস্যাবলীর দ্রুত সমাধান দেওয়া সম্ভব।

তিনি আরও বলেন, আমাদের মাদক ও জঙ্গিদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। যে কোন গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি সাংবাদিকদের সাহায্য কামনা করেন।

আলোচনা সভায় ফেসবুকে গুজব, ভাঙ্গা ও মধুখালীর ওয়েলকাম পার্টি, হাইওয়ে পুলিশের চাঁদাবাজি, অনিবন্ধিত মোটরসাইকেল, ইভটিজিং, অনিয়ন্ত্রিত ইজিবাইক, মাদক ব্যবসাসহ জেলার নানা সমস্যা আলোচনায় উঠে আসে।

সাংবাদিকদের পক্ষে আলোচনায় অংশ নেন প্রবীণ সাংবাদিক ও কমিউনিটি পুলিশিং ফরিদপুরের সভাপতি অধ্যাপক মো. শাহজাহান, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসানউজ্জামান, আমির আলী টুকু, বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর প্রতিনিধি সাজ্জাদ হোসাইন, বার্তা টোয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট রেজাউল করিম, ফরিদপুর বাণীর সম্পাদক মুশফিকুর রহিম, আবিদুর রহমান নিপু প্রমুখ।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামালপাশা (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুজ্জামান (বিশেষ শাখা), অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো.সাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল ইসলাম (সদর সার্কেল), কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম এই আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে নবাগত পুলিশ সুপার আলীমুজ্জামনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাংবাদিক নেতৃবৃন্দ। ফরিদপুরে পুলিশ সুপার হিসেবে পদায়ন হওয়ার আগে আলীমুজ্জামান ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার ট্যুরিরিজম ইউনিটের সাইবার ক্রাইম শাখার ডেপুটি কমিশনারের (ডিসি) দায়িত্বে ছিলেন।