চাঁদপুরের ৩ সিনেমা হলে চলছে `পাসওয়ার্ড'

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি দেখা শেষে হল থেকে বের হচ্ছেন দর্শকরা / ছবি: বার্তা২৪

ছবি দেখা শেষে হল থেকে বের হচ্ছেন দর্শকরা / ছবি: বার্তা২৪

সুইচ ব্যাংকের একাউন্ট নম্বর সম্বলিত একটি প্যান্ডড্রাইভের গোপন নম্বর উদ্ধারের রুদ্ধশ্বাস কাহিনী নিয়ে নির্মিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ঈদুল ফিতরে দেশব্যাপী মুক্তি পেয়েছে। সারাদেশের ন্যায় চাঁদপুরের তিনটি সিনেমা হলেও চলছে বাংলা চলচ্চিত্রের সুপার স্টার শাকিব খানের প্রযোজনায় নির্মিত পাসওয়ার্ড সিনেমাটি।

ঈদের দিন থেকে সিনেমা হলগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। দিনে দু-তিন বার ছবিটি প্রদর্শিত হলেও এখন চার বার চলছে।

বিজ্ঞাপন

সিনেমা হলগুলো হলো- চাঁদপুর শহরে কোহিনুর, মতলবে কাজলী ও হাজীগঞ্জ উপজেলায় ঐত্যিহবাহী সান্ত্বনা সিনেমা হল।

রোববার (৯ জুন) বিকালে হাজীগঞ্জ বাজারের সান্ত্বনা সিনেমা হলে গিয়ে দেখা গেছে, নায়ক শাকিব খানের এই ছবিটি দেখতে বিভিন্ন শ্রেণির মানুষদের ভিড়। ছবিটিতে আধুনিক প্রযুক্তি ও মনোরম লোকেশন ব্যবহৃত হয়েছে। তাই এটিকে সামাজিক ও ডিজিটালাইজড ছবি হিসেবে নিয়েছে দর্শকরা। নতুন করে দর্শকের ঢল নেমেছে সিনেমা হলগুলোতে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/10/1560123178226.jpg

সান্ত্বনা সিনেমা হলের টিকিট বিক্রেতা মানিক মিয়া বার্তা২৪.কমকে বলেন, ‘ঈদের দিন থেকে প্রথম তিনদিন চার শিপটে দর্শক ছিল ভরপুর। এই হলে প্রথম শ্রেণিতে ৮০ টাকা, দ্বিতীয় শ্রেণীতে ৬০ টাকা করে টিকিট বিক্রি হয়। প্রথম শ্রেণিতে রয়েছে ১৩০টি আসন ও দ্বিতীয় শ্রেণিতে ২০০টি আসন আছে।’

১৯ জুলাই পর্যন্ত ছবিটি চাঁদপুরের তিনটি সিনেমা হলে চলবে। সিনেমা হলের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদপুরে সিনেমা হলের সংখ্যা কম। যেই তিনটি সিনেমা হল রয়েছে তা জরাজীর্ণ, ছবি দেখার পরিবেশ নেই বললেই চলে। শুধুমাত্র সান্ত্বনা সিনেমা হলে কিছুটা মনোরম পরিবেশ রয়েছে। এখানে চাঁদপুর, লাকসাম, শাহরাস্তি, কচুয়া, বরুড়া, ও রামগঞ্জ থেকে দর্শক ছবি দেখতে আসে।

হলে দেখতে আসা দর্শক মোহাম্মদ হাবিব উল্যাহ ও মজিবুর রহমান বার্তা২৪.কমকে বলেন, রাতারাতি বড় লোক হতে সমাজ ব্যবস্থা অপরাধের সঙ্গে জড়িয়ে যাচ্ছে। খুনখারাপি করতেও দ্বিধা করছে না আন্ডার ওয়ার্ল্ডের সন্ত্রাসী চক্র। তারই বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে পাওয়ার্ড ছবিতে।

হলে এসে ছবি দেখতে আসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক ও চলচ্চিত্র গবেষক সুজন আরিফ। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘ঈদের ছুটিতে এসে সিনেমা হলে ছবি দেখতে এলাম। পাসওয়ার্ড ছবিটি এক কথায় সুন্দর ও মানসম্মত চলচ্চিত্র, যা পরিবারের সবাইকে নিয়ে দেখা যাবে। চলচ্চিত্রের বর্তমান অবস্থা থেকে পরিত্রাণের জন্য শুধু ঈদে নয়, সারা বছরই পাসওয়ার্ডের মতো তারকা সমৃদ্ধ এ রকম ছবি নির্মাণ করতে হবে।’