ফেনীতে প্রশাসনের নজরদারিতে প্রবাসীরা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী
  • |
  • Font increase
  • Font Decrease

ফেনীতে প্রশাসনের নজরদারিতে প্রবাসীরা

ফেনীতে প্রশাসনের নজরদারিতে প্রবাসীরা

ফেনীতে প্রশাসনের নজরদারিতে রয়েছেন প্রবাসীরা। সঙ্গরোধ (হোম কোয়ারেন্টিন) নির্দেশনা মেনে চলছেন কিনা নিয়মিত তা তদারকি করছেন প্রশাসনের কর্তাব্যক্তিরা। একই সাথে করোনা ইস্যুতে বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযান অব্যাহত রাখা হয়েছে।

রোববার (২২ মার্চ) দুপুরে দাগনভূঞায় সঙ্গরোধ (হোম কোয়ারেন্টিন) নিদের্শনা না মানায় এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান এ জরিমানা করেন।

বিজ্ঞাপন

মো. রবিউল হাসান বলেন, কয়েকদিন আগে উপজেলার দক্ষিণ আলীপুর এলাকার ওই আরব আমিরাত প্রবাসী দেশে আসেন। তাকে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টিন) থাকার নির্দেশ দেওয়া হলেও তিনি প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন। অভিযোগ পেয়ে বাড়িতে গিয়ে তাকে সতর্ক করা হয়। একই সাথে নির্দেশনা অমান্য করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার উপজেলার গজারিয়া গ্রামে দুটি বিয়ের অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রবাসীরা সঙ্গরোধ (হোম কোয়ারেন্টিন) নির্দেশনা মেনে না চললে প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে।

একই দিন ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন প্রবাসীর বাড়িতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের। এসময় সঙ্গরোধের (হোম কোয়ারেন্টিন) গুরুত্ব প্রবাসীদের বুঝিয়ে বলেন তিনি। একই সাথে নির্দেশনা মেনে চলতে তাদের সতর্ক করেন।

অন্যদিকে ফুলগাজীতে নির্দেশনা অমান্য করায় আরেক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার ফেনীর সোনাগাজী উপজেলায় মাইক হাতে করোনা সচেতনতা বৃদ্ধিতে নিজেই প্রচারণায় নামেন ইউএনও অজিত দেব। একই সাথে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন দোকানিকে জরিমানা করেন তিনি।