উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় এমপি বাদশাকে হত্যার হুমকি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ফজলে হোসেন বাদশা

ফজলে হোসেন বাদশা

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি অবহিত করে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

ফজলে হোসেন বাদশার পক্ষে তার পার্টির রাজশাহী মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য মনির উদ্দিন পান্না রোববার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ অভিযোগ করেছেন।

বিজ্ঞাপন

অভিযোগ থেকে জানা যায়, রোববার (২২ ডিসেম্বর) সকাল থেকে রাজশাহী মহানগরীর পবা নতুনপাড়া এলাকার গাঙপাড়া খালের দুই পাশের বাড়ি-ঘর ও স্থাপনা উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। মাত্র তিন দিনের নোটিশে এই শীতের মধ্যে ঘর-বাড়ি উচ্ছেদ করায় সেখানে ছুটে যান ফজলে হোসেন বাদশা। মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য তিনি সুপারিশ করেন এবং উচ্ছেদের শিকার এলাকাবাসীর সাথে একাত্মতা ঘোষণা করে সেখানে অবস্থান নেন।

পরে দুপুর ১টায় সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা ফজলে হোসেন বাদশাকে ফোন করে তাকে গাঙপাড়া থেকে সরে যেতে বলেন। তা না হলে সংসদ সদস্যসহ বস্তিবাসীর সমস্যা হবে বলে তিনি উল্লেখ করেন। এমনকি গাঙপাড়া থেকে না সরলে ‘প্রাণ থাকবে না’ বলেও হুমকি দেন মাসুদ রানা।

এদিকে, হুমকির ঘটনাকে কেন্দ্র করে ওয়ার্কার্স পার্টির নেতা কর্মীদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। পার্টির পক্ষ থেকে অবিলম্বে হুমকি দাতার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।