গাইবান্ধায় জমে উঠেছে ফুলের বাজার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
  • |
  • Font increase
  • Font Decrease

ব্যস্ত সময় পার করছেন ফুল ব্যবসায়ীরা, ছবি: বার্তা২৪.কম

ব্যস্ত সময় পার করছেন ফুল ব্যবসায়ীরা, ছবি: বার্তা২৪.কম

কাল ঐতিহাসিক ১৬ ডিসেম্বর। বাঙালি জাতির বিজয়ের দিন। আর এই বিজয়ের দিনটি উদযাপন করার পেছনে ৩০ লাখ শহীদের রক্ত আছে। তাইতো প্রতি বছর বিজয়ের দিনে অসংখ্য ভালবাসা ও শ্রদ্ধার সঙ্গে তাদের স্মরণ করা হয়।

সারাদেশের মতো আগামীকাল গাইবান্ধা জেলাতেও পালিত হবে মহান বিজয় দিবস। আর এই বিজয় দিবসকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছেন ফুল ব্যবসায়ীরা।

বিজ্ঞাপন

রোববার (১৫ ডিসেম্বর) গাইবান্ধা শহরের আসাদুজ্জামান মার্কেটের মনিষা ফুলঘর, লিতু ফুল ঘর ও কনা ফুল ঘরসহ বিভিন্ন ফুলের দোকানগুলো ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বিজয় দিবস বার্তা২৪.কম
ডিজাইন ও আকার ভেদে ৫০০ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত পুষ্পস্তবক বিক্রি হচ্ছে

পুষ্পমাল্য কিনতে আসা শিক্ষক জাহিদুল ইসলাম জানান, শহীদদের প্রতি ফুলেল শুভেচ্ছা জানাবেন সবাই। প্রতি বছরের মতো এবারেও বিজয় দিবসে স্থানীয় স্বাধীনতা বেদিতে শ্রদ্ধা জানাতে ১ হাজার টাকা দামের একটি পুষ্পস্তবক কিনেছেন।

মনিষা ফুল ঘরের স্বত্বাধিকারী সুশান্ত কুমার শ্যামল জানান, বিজয় দিবস উপলক্ষে গত কয়েকদিনে সরকারি, বেসরকারি, রাজনৈতিক, সাংস্কৃতিক, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন থেকে পুস্পমাল্যের অগ্রিম অর্ডার পেয়েছেন। আবার অর্ডার ছাড়াও দোকানগুলোতে পুষ্পস্তবক তৈরি করে রাখা হয়েছে।

তিনি আরও জানান, ডিজাইন ও আকার ভেদে ৫০০ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত পুষ্পস্তবক বিক্রি করা হচ্ছে।

গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন মিয়া বার্তা২৪.কম জানান, মহান বিজয় দিবসটি যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালন করা হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।