শেরপুরে পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, শেরপুর
  • |
  • Font increase
  • Font Decrease

পরিবহন ধর্মঘট, ছবি: বার্তা২৪.কম

পরিবহন ধর্মঘট, ছবি: বার্তা২৪.কম

বিআরটিসি বাস 'ডিপো টু ডিপো' না চলে যত্রতত্র কাউন্টার থেকে চলাচলের প্রতিবাদে এবং বিআরটিসি বাস বন্ধের দাবিতে পরিবহন ধর্মঘট ডেকেছে ময়মনসিংহ উত্তর অঞ্চলীয় বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ফলে শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক ও শ্রমিকরা।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে ওই সংগঠনের ময়মনসিংহ বিভাগের নেতৃবৃন্দের নির্দেশনায় এই ধর্মঘট শুরু হয়।

বিজ্ঞাপন

সংগঠনের নেতারা জানান, সরকারি নিয়ম না মেনে বিআরটিসি বাস যত্রতত্র কাউন্টার দিয়ে চলাচল করায় তাদের ব্যবসায়ীক সুনাম নষ্ট হচ্ছে। তাই এর প্রতিবাদে এবং ডিপো থেকে বিআরটিসি বাস চলাচলের দাবিতে বিভাগীয় নেতাদের নির্দেশনায় এই ধর্মঘট শুরু হয়েছে।

এদিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেওয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। গন্তব্যে যাওয়ার জন্য বাস টার্মিনালে এসে আটকা পড়েছেন তারা।

ঝিনাইগাতী থেকে আসা ঢাকার যাত্রী অজুফা বলেন, ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছি। কিন্তু এখন শুনছি বাস বন্ধ।

বকসীগঞ্জ থেকে আসা ঢাকাগামী শিক্ষার্থী তামিম ও ইসলামপুর থেকে আসা শিক্ষার্থী হুমায়ুন কবির বলেন, 'আগামীকাল (মঙ্গলবার) পরীক্ষা। এসে দেখি বাস চলাচল বন্ধ। ঢাকা না যেতে পারলে অনেক ক্ষতি হবে। আমরা জানিও না কি কারণে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ করা হয়েছে।'

শেরপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক সুজিত ঘোষ জানান, সকাল থেকেও বাস চলাচল ঠিক ছিলো। কিন্তু হঠাৎ করেই আমাদের কেন্দ্রের সংগঠন থেকে বাস বন্ধের নির্দেশ দেওয়া হয়। এজন্যই দুপুর আড়াইটা থেকে শেরপুরসহ উত্তরাঞ্চলের সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।