রাজবাড়ী সদর আ’লীগের সম্মেলন আজ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
  • |
  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের লোগো, ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের লোগো, ছবি: সংগৃহীত

দুই দফা তারিখ পরিবর্তনের পর অনেক জল্পনা কল্পনা শেষে আজ রোববার (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ রাজবাড়ী সদর উপজেলার সম্মেলন। সম্মেলনকে ঘিরে দুই ভাই রাজবাড়ী আ’লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী ও জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী গ্রুপের মধ্যে চলছে চরম উত্তেজনা।

সম্মেলন নিয়ে দুই ভাই দিচ্ছেন পাল্টাপাল্টি অভিযোগ। কাজী কেরামত আলী বলছেন, সম্মেলন অনিয়মতান্ত্রিক ও গঠনতন্ত্র পরিপন্থী। আর জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলছেন, গঠনতন্ত্র এবং নিয়মতান্ত্রিক ভাবেই সম্মেলন অনুষ্ঠিত হবে। যারা জনবিচ্ছিন্ন তারা এমন অভিযোগ দিবেন এটাই স্বাভাবিক।

বিজ্ঞাপন

এরই মধ্যে শনিবার (৭ ডিসেম্বর) রাজবাড়ীর একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলন করে আজকের সম্মেলনকে পাতানো বলে উল্লেখ করে তা বর্জনের ঘোষণা দিয়েছেন কেরামত আলী। এছাড়া ১ ডিসেম্বর তার নেতৃত্বে একদল নেতা কেন্দ্রীয় আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে গিয়ে জেলার সার্বিক রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরলে তিনি জেলার সকল কাউন্সিল স্থগিত করার নির্দেশ দেন।

এরপর সোমবার (৩ ডিসেম্বর) রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিমের নেতৃত্বে পাঁচ উপজেলা ও পৌরসভার আ’লীগের নেতাদের নিয়ে ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করলে কাউন্সিল না করার নির্দেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

কাউন্সিল না করার নির্দেশ প্রত্যাহারের পরই আজ রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজবাড়ী জেলার প্রথম উপজেলার সম্মেলন।

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম বার্তা২৪.কমকে বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ সারা বিশ্বে একটি রোল মডেল। আর শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য রাজবাড়ী জেলা আ’লীগের সকল নেতা-কর্মী প্রস্তুত রয়েছে। আমি আশা করব নিজেদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব না রেখে সবাই এক হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে তারই যোগ্য কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।'

সম্মেলনের আমন্ত্রণ পত্র সূত্রে জানা যায়, উক্ত সম্মেলন উদ্বোধন করবেন কাজী কেরামত আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আ’লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম। প্রধান বক্তা হিসাবে থাকছেন জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী।

সম্মেলনে সভাপতিত্ব করবেন সদর উপজেলা আ’লীগের সভাপতি মো. রমজান আলী খান। আর সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক শেখ ওয়াহিদুজ্জামান।

অনুষ্ঠান সূচি অনুযায়ী, বেলা ১১টা থেকে সম্মেলনের আনুষ্ঠিকতা শুরু হবে এবং দ্বিতীয় পর্বের কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।