‘ক্রীড়া ও সংস্কৃতি চর্চা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ফরিদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ছবি: সংগৃহীত

ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার ক্রীড়া বান্ধব সরকার। এ সরকার বিশ্বাস করে ক্রীড়া ও সংস্কৃতি চর্চা যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে পারে। এ জন্য সরকারি উদ্যোগে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে খন্দকার নূরুল হোসেন (নূরু মিয়া) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

খন্দকার মোশাররফ বলেন, ‘দেশের ক্রীড়াক্ষেত্রে ফরিদপুরের উজ্জ্বল অতীত রয়েছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।’

টুর্নামেন্টের উদ্বোধন করেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

পরে তিনি বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন। এরপর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা ও টুর্নামেন্ট পতাকা ওড়ানো হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার ও টুর্নামেন্ট কমিটির সভাপতি মো. আলিমুজ্জামান, সদস্য সচিব খন্দকার ইশতিয়াক হোসেন মারুফ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক খন্দকার নাজমুল ইসলাম লেভী, ফরিদপুর শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক এইচএম ফোয়াদ, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো. ইমতিয়াজ হাসান রুবেলসহ টুর্নামেন্ট কমিটির কর্মকর্তারা।

শনিবার উদ্বোধনী খেলায় ফরিদপুর জেলা দল ও সাতক্ষীরা জেলা দল অংশ নেয়। খেলায় ফরিদপুর জেলা দল ৩-১ গোলে সাতক্ষীরা জেলা দলকে হারিয়েছে। ফরিদপুরের পক্ষে রানা, রুমন ও শামছি একটি করে এবং সাতক্ষীরার পক্ষে একমাত্র গোলটি করেন শাহীন।