কাঁঠালবাড়ি ঘাটে লঞ্চে অতিরিক্ত যাত্রীবহন

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

লঞ্চঘাটে যাত্রীদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

লঞ্চঘাটে যাত্রীদের ভিড়, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঈদের ছুটি শেষ হলেও ঘরমুখো মানুষ এখনো ঢাকায় ফিরছেন। রোববার (১৮ আগস্ট) শিবচরের কাঁঠালবাড়ি ঘাটে ঘরমুখো মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে মানুষের ভিড় বাড়তে থাকে।

সরেজমিনে রোববার দুপুর ২টার দিকে দেখা গেছে, কাঁঠালবাড়ি ঘাটে প্রতিটি লঞ্চেই ছিল যাত্রীদের অতিরিক্ত ভিড়। ধারণ ক্ষমতার চাইতে অধিক সংখ্যক যাত্রী নিয়ে প্রতিটি লঞ্চ কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে গেছে।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ি লঞ্চ ঘাট সূত্রে জানা গেছে, নৌরুটে ৮৭টি লঞ্চ ও ২ শতাধিক স্পিডবোট চলাচল করছে। আবহাওয়া স্বাভাবিক থাকায় সবকটি লঞ্চই সকাল থেকে চলমান রয়েছে।

অতিরিক্ত যাত্রীবহন নিয়ন্ত্রণে লঞ্চ ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের একটি দল অভিযান পরিচালনা করছেন।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ি লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘নৌরুটে সকাল থেকেই যাত্রীদের চাপ রয়েছে। লঞ্চে ভিড় বেশি। তবে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী যাতে বহন না করতে পারে সে জন্য আমরা তৎপর রয়েছি।'

কাঁঠালবাড়ি ঘাটে নির্বাহী মাজিস্ট্রেট হিসেবে দ্বায়িত্বরত মাদারীপুরের রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালমা পারভীন বলেন, ‘সকাল থেকেই ঘাটে যাত্রীদের চাপ রয়েছে। আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা সঠিকভাবে দায়িত্ব পালন করায় যাত্রীরা স্বাভাবিকভাবেই যাতায়াত করছে। তবে কোথাও কারো বিরুদ্ধে কোনো অভিযোগ পাওয়া গেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।'