কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিওতে আবেদন শুরু ৩১ মার্চ

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩১ মার্চ থেকে এবং চলবে আগামী ৯ এপ্রিল সোমবার পর্যন্ত। বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন কোম্পানির সচিব এসকে মিরাজ আলী।

মিরাজ আলী বলেন, ‘নিয়ন্ত্রক সংস্থার (বিএসইসি) অনুমোদনের পর সব ধরণের প্রক্রিয়া সম্পন্ন করায় আগামী ৩১ মার্চ থেকে কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওতে আবেদন শুরু হবে। শেষ হবে ৯ এপ্রিল।’

বিজ্ঞাপন

কোম্পানিটিকে বিদায়ী বছরের ২৬ ডিসেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭০তম সভায় আইপিও অনুমোদন দেওয়া হয়। এতে বলা হয়, কপারটেক ইন্ডাস্ট্রিজ পুঁজিবাজারে ১০ টাকা দামের দুই কোটি শেয়ার ছাড়ার মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলন করবে।

অর্থ উত্তোলন করে কোম্পানিটি প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন ও সিভিল ওয়ার্ক খাত, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে। আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুনর্মূল্যায়ন ছাড়া নীট সম্পদ মূল্য (এনএভিপিএস রিভ্যালুয়েশন ছাড়া) দাঁড়িয়েছে ১২ দশমিক শূন্য ছয় টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুনর্মূল্যায়ন করেনি) এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে দুই দশমিক ৬০ টাকা ও ডায়লুটেড শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমিক শূন্য তিন টাকা। ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে শূন্য দশমিক ৮৭ টাকা।