গোল করে পর্তুগালকে জেতালেন রোনালদো

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-13 12:58:01

শনিবার ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করে পর্তুগালকে পোল্যান্ডের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিততে সাহায্য করেন, যা তাদের টানা তৃতীয় নেশনস লিগ জয়। অন্যদিকে, ইউরোপীয় চ্যাম্পিয়ন স্পেন ডেনমার্কের অপরাজেয় যাত্রায় ছেদ টেনেছে তাদের ১-০ গোলে হারিয়ে।

ওয়ারশতে এই ম্যাচের ২৬ মিনিটে বার্নার্দো সিলভা পর্তুগালকে এগিয়ে দেন। রুবেন নেভেসের ক্রস মাথা দিয়ে ফিরিয়ে ব্রুনো ফার্নান্দেস বলটা তার পায়ে দেন, সেখান থেকে গোলটা করেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার। 

এরপর রাফায়েল লিয়াওয়ের শট বারপোস্টে প্রতিহত হলেও রোনালদো ঠিক সময়ে ঠিক জায়গায় গিয়ে হাজির হন। ফিরতি শটে করেন গোল। তাতে ৩৯ বছর বয়সী রোনালদো এবার পর্তুগালের হয়ে গোল পেলেন নেশনস লিগের তিনটি ম্যাচেই, ১৩৩-তে গিয়ে দাঁড়াল তার আন্তর্জাতিক গোলের সংখ্যা। 

পিওতর জিয়েলিনস্কি পোল্যান্ডের হয়ে ব্যবধান কমালেও ইয়ান বেদনারেকের আত্মঘাতী গোলে পর্তুগালের জয় নিশ্চিত হয়। পর্তুগালই লিগ এ-র একমাত্র দল যারা ১০০ শতাংশ রেকর্ড ধরে রেখেছে এবং আগামী সপ্তাহেই তারা কোয়ার্টার ফাইনালে জায়গা নিশ্চিত করতে পারে।

রবার্তো মার্টিনেজের দল গ্রুপ এ১-এ সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে। তাদের পয়েন্ট ক্রোয়েশিয়া থেকে ৩ বেশি। এই ক্রোয়েশিয়া স্কটল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়েছে গত রাতে।

রায়ান ক্রিস্টির প্রথমার্ধের গোলে স্কটল্যান্ড জাগরেবে চমকে দেয় ক্রোয়াটদের। তবে ইগর মাতানোভিচ বিরতির আগে সমতা ফেরান এবং আন্দ্রেই ক্রামারিচ দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে জয়সূচক গোল করেন। 

ওদিকে স্পেন ৭৯ মিনিটে মার্টিন জুবিমেন্ডির গোলে ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারায় এবং গ্রুপ এ৪-এ ডেনিসদের টপকে শীর্ষে উঠে আসে। 

স্বাগতিক স্পেন দলে ছিলেন না রদ্রি এবং দানি কার্ভাহাল। দীর্ঘমেয়াদি ইনজুরির কারণে বাইরে চলে গেছেন তারা। এছাড়াও প্রথম পছন্দের গোলরক্ষক উনাই সিমনও কব্জির অস্ত্রোপচারের পর এখনও সেরে ওঠেননি। সঙ্গে দানি ওলমো ও রবিন লে নরমাঁও খেলার বাইরে ছিলেন। 

তবে লুইস দে লা ফুয়েন্তের দল একমাত্র গোলটি করে, যখন জুবিমেন্ডির নিচু শট ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার শ্মেইকেলের হাত ফসকে জালে প্রবেশ করে। এর আগে তিনি লামিন ইয়ামাল এবং আলভারো মোরাতার শট আটকে দেন। 

স্পেন ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে, ডেনমার্কের থেকে এক পয়েন্ট বেশি, আর সার্বিয়া তাদের প্রথম জয় তুলে নেয় সুইজারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়ে।

এ সম্পর্কিত আরও খবর