ভারতকে হারাতে পারবে একমাত্র অস্ট্রেলিয়াইঃ মাইকেল ভন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-13 11:39:28

হোম অ্যাডভান্টেজ, চিরচেনা কন্ডিশন, হোম সাপোর্ট সব মিলিয়ে চলমান বিশ্বকাপে যেন এক ক্ষুধার্ত চিতাবাঘের মতো ছুটছে ভারতীয় ক্রিকেট দল। গ্রুপ পর্বের সব ম্যাচেই প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে ছেড়েছে তারা। এছাড়া, চলমান বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করেছিল অস্ট্রেলিয়া। তবে সেই ম্যাচে হারের পর অনেকেই প্যাট কামিন্সের দলকে ফেলে দিয়েছিলেন বাতিলের খাতায়। কিন্ত বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে হারের পর বেশ ভালোভাবেই ঘুরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়া। যত ম্যাচ গড়িয়েছে, এই টুর্নামেন্টে অজিদের উন্নতি ঠিক ততোটাই দৃশ্যমান। 

এইতো আগামী বৃহস্পতিবার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। তবে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন মনে করেন, এই ম্যাচে দারুণ ক্রিকেট খেলে ফাইনালে উঠবে অজিরা। এমনকি তিনি সরাসরি বলেই দিয়েছেন, এই টুর্নামেন্টে উড়তে থাকা ভারতকে একমাত্র হারাতে পারে তারাই।

ক্রিকবাজের এক অনুষ্ঠানে ভন বলেছেন, “আমার মনে হয় অস্ট্রেলিয়াই একমাত্র দল, যারা ভারতকে হারাতে পারে। যে ঐতিহ্য, উত্তরাধিকার ও ইতিহাস তাদের আছে, তারা জানে কীভাবে বিশ্বকাপ জিততে হয়। আমি যদিও এখনো ভারতকে ফেভারিট মনে করছি। তবে তাদের আগে অবশ্যই নিউজিল্যান্ডকে হারাতে হবে। তবে যদি দুই দল ফাইনালে যেতে পারে, তবে এই অস্ট্রেলিয়া দলের সুযোগ আছে।”

চলমান বিশ্বকাপে শুরু থেকেই উত্থান পতন দেখেছে অস্ট্রেলিয়া। তবে স্মিথ, ওয়ার্নার, মার্শ, হেডসহ প্রায় সব অজি ব্যাটারই রানের মধ্যে থাকায় বর্তমানে এক ভিন্ন দল মনে হচ্ছে অজিদের। সেক্ষেত্রে যদি ফাইনালে ভারতকে হারিয়ে দিতে পারে অজিরা, তাহলেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না।

 

 

এ সম্পর্কিত আরও খবর