ব্যর্থ বিশ্বকাপ শেষে সকালে দেশে ফিরছে বাংলাদেশ দল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-11 21:42:05

এবারের বিশ্বকাপে সেমিফাইনালের রেস থেকে বাংলাদেশ বাদ পড়েছে আরও আগেই। একের পর এক হারের মুখ দেখে এক পর্যায়ে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলাও শঙ্কার মুখে ছিল। এখনো সেই শঙ্কা পুরোপুরি দূর হয়নি। দুশ্চিন্তার ভার মাথায় রেখেই আগামীকাল সকালে দেশে ফিরছে টাইগাররা।

টিম ম্যানেজমেন্টের সূত্রে জানা গেছে, বিশেষ একটি ফ্লাইটে কাল সকাল ৯ টায় পুনে থেকে ঢাকায় পা রাখবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

খবর অনুযায়ী, বাংলাদেশ দলের ক্রিকেটাররা ঢাকায় ফিরলেও আপাতত দলের কোনো কোচই বাংলাদেশে পা রাখবেন না। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের সঙ্গে আনুষ্ঠানিক ইতি টেনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যার ফলে ভারত থেকেই সরাসরি দক্ষিণ আফ্রিকায় নিজ দেশে ফিরে যাবেন তিনি। একই কারণে নিজ দেশ ভারতেই থেকে যাবেন পারফরম্যান্স অ্যানালিসিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর ও শ্রীধরণ শ্রীরাম। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেরও তার দেশ শ্রীলঙ্কায় ফেরার কথা রয়েছে।

সর্বশেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের বিশাল পরাজয় হজম করতে হলো বাংলাদেশকে। এতে পয়েন্ট টেবিলের অষ্টম অবস্থানে থেকে বিশ্বকাপ সফর শেষ হলো সাকিব আল হাসানদের। আফগানিস্তানের সঙ্গে দাপুটে জয় দিয়েই যাত্রা শুরু করেছিল টিম টাইগার্স, তারপর ধারাবাহিকভাবে হারের মুখ দেখতে থাকে দল। ৯ ম্যাচের ৭ টি তেই হেরে মাত্র ৪ পয়েন্ট জোগাড় করতে সক্ষম হয়েছে সাকিবরা। দলের পারফরম্যান্স আশানুরূপ না হওয়ায় হতাশ বোর্ড, কোচ, সমর্থক এবং খেলোয়াড়রা নিজেও।

আগামীকাল (রবিবার) ভারতে-নেদারল্যান্ডস ম্যাচের উপর নির্ভর করছে বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার স্বপ্ন। ম্যাচটি যদি কোনো কারণে পরিত্যক্ত হয় অথবা ডাচরা ভারতের বিপক্ষে জয়ের দেখা পেয়ে যায়, তাহলে সমীকরণ অনুযায়ী চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে বাদ পড়বে বাংলাদেশ।

 

এ সম্পর্কিত আরও খবর