বিশ্বকাপে ক্যাপ্টেন্সির অভিষেক রাঙাতে পারলেন না শান্ত 

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-19 16:21:11

 

সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে তাই এই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। প্রতিপক্ষ, স্বাগতিক ভারত। টানা তিন ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে রোহিত শর্মার দল। পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামের ব্যাটিং ফ্রেন্ডলি পিচ। সেখানে শুরুটা বেশ ভালো করেছিল ওপেনাররা। ৪১ বলে একদিনের ক্যারিয়ারে নিজের প্রথম ফিফটি তুলে নেন তানজিদ। তবে বড় করতে পারলেন না ইনিংস। কুলদীপ যাদবের বলে লেগ বিফোরের ফাঁদে পরে ফিরলেন এই বাঁহাতি ব্যাটার। তবে দিনটা রাঙাতে পারলেন না নাজমুল হাসান শান্ত। বিশ্বকাপে নিজের ক্যাপ্টেন্সির অভিষেকের দিনে ফিরলেন কেবল ৮ রানে। 

শেষ পর্যন্ত ২৩ ওভার শেষে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১১৮ রান। 

টসে জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই পেসারদের বেশ বুঝেশুনে খেলতে থাকেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। সময় নিয়ে হয়েছেন থিতু। ৫১ রানে তানজিদ ফিরলে ভাঙে তাদের ৯৩ রানের জুটি। শান্ত ফিরলেন দলীয় ১১০ রানের মাথায়। তবে আরেক প্রান্ত সামলে রেখেছেন লিটন। ৫৩ রানে অপরাজিত থাকা এই ব্যাটার ৬২ রানে তুলেছেন নিজের ফিফটি।  

বাংলাদেশ দলে সাকিব ছাড়াও বাদ পড়েছেন তাসকিন আহমেদ। তার জায়গায় সুযোগ হয়েছে হাসান মাহমুদের। বিশ্বকাপে নিজের অভিষেক হচ্ছে তার। সাকিবের জায়গায় বাঁহাতি স্পিনার হিসেবে দলে সুযোগ হয়েছে নাসুম আহমেদের। তারও বিশ্বকাপে অভিষেক ম্যাচ এটি।

এ সম্পর্কিত আরও খবর