অঘটন চায় আফগানরা, সতর্ক কিউইরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-18 11:24:14

বিশ্বকাপে আফগানদের শুরুটা ছিল মলিন। নিজেদের শুরু দুই ম্যাচেই হেরেছে তারা। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে বড় হারের পর স্বাগতিক ভারতের বিপক্ষে যেন কোমর সোজা করেই দাঁড়াতে পারেনি রশিদ-গুরবাজরা। তবে অঘটন ঘটল তৃতীয় ম্যাচে, ঘটাল আফগানরাই। হারাল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। এমন কিছুর জন্য যেন প্রস্তুতই ছিল না ইংলিশরা।

পুরো বিশ্বকে তাক লাগিয়ে দেয়ার পর আফগানের সামনে এবার কিউইরা। আগের আসরের চ্যাম্পিয়ন দলকে হারানোর পর, এবার আগের আসরের রানার্স-আপ দলকে হারাতেও মুখিয়ে আছে এশিয়ান দলটি।  

অন্যদিকে নিউজিল্যান্ডের শুরুটা হয়েছে একদম স্বপ্নের মতো। সবশেষ দুই বিশ্বকাপের ফাইনাল হারের আক্ষেপকে যেন জেদে পরিণত করেছে তারা। প্রথম ম্যাচে ইংলিশদের উড়িয়ে পরের দুই ম্যাচে ডাচ ও বাংলাদেশকে হারিয়েছে হেসেখেলেই। ফর্মের চরম সীমায় থাকলেও আজকের ম্যাচে আফগানদের বিপক্ষে নিশ্চিতভাবেই সতর্ক অবস্থানে থাকবে কিউইরা।

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে আজ (বুধবার) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে। এই পিচে বরাবরই স্পিনাররা পেয়ে থাকেন বাড়তি সুবিধা। তবে আগের ম্যাচে এখানেই ব্যাট হাতেও বেশ সাবলীল ছিল কিউইরা। ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে এর আগে দুবারের দেখায় কিউইদের বিপক্ষে জয়ের দেখা পায়নি আফগানরা। এ ম্যাচেও কি তবে চলমান ফর্ম ধরে রাখবে কিউইরা? নাকি চলমান অঘটনের তালিকায় আরও একটি যোগ করবে আফগানরা?  

 

এ সম্পর্কিত আরও খবর