স্পিনে কিউইদের আটকাতে পারবে তো সাকিবরা?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-13 13:04:28

বিশ্বকাপে বাংলাদেশের শুরুটা হয়েছিল আশাজাগানিয়া। নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে পায় ৬ উইকেটের বড় জয়। তবে পরের ম্যাচেই সাকিবরা দেখে ফেলেছেন মুদ্রার আরেক পিঠও। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে এবারের পরীক্ষা আরও কঠিন। খাতা-কলমের পরিসংখ্যান এবং নিউজিল্যান্ডের চলমান ফর্ম ঠিক এমনটাই বলে।

কিউইদের শুরুটা হয়েছে একদম স্বপ্নের মতো। সবশেষ দুই বিশ্বকাপের ফাইনাল হারের আক্ষেপকে যেন জেদে পরিণত করেছে তারা। প্রথম ম্যাচে ইংলিশদের বিপক্ষে এমন জয় আদতে হয়তো কেউই ভেবেছিলেন না। নিজেদের পরের ম্যাচে ডাচদের হারিয়েছে হেসেখেলেই।

বিশ্বকাপের মঞ্চে এই দু’দলের দেখা পুরোটাই একপেশে, কিউইদের দিকে। পাঁচবারের দেখায় এখন পর্যন্ত জয়হীন টাইগাররা। তবে গত আসরে জয়ের অনেকটা কাছে গিয়েও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় সাকিব-মুশফিকদের। ওভালে উইকেটের পেছনে মুশফিকের সেই ভুলটি না হলে হয়তো বদলে যেতে পারতো ম্যাচের ফলাফল। এবারও কী সেই সৃতি সাকিবদের তাড়া করে ফিরবে? নাকি খুলবে জয়ের খাতা?

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে আজ (শুক্রবার) ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে। যেখানে আসরের প্রথম ম্যাচে ভারতীয় স্পিনের কাছে ধরাশায়ী হয় অস্ট্রেলিয়া। এই পিচে বরাবরই স্পিনাররা পেয়ে থাকেন বাড়তি সুবিধা।  

বাংলাদেশী স্পিনাররা শুরু থেকে আছেন বেশ ছন্দে। পুরো দলে আছেন চারজন মূল স্পিনারের সঙ্গে আছেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদও। কিউইরাও নেই পিছনে। সাকিবদের জন্য এই ম্যাচে সবচেয়ে বড় হুমকি হয়ে দাঁড়াতে পারেন মিচেল স্যান্টনার। আইপিএলের দল চেন্নাই সুপার কিংসে খেলার সুবাদে এই মাঠ যার খুবভাবেই ভালো চেনা।

এ সম্পর্কিত আরও খবর