৫ ডিসেম্বর খালেদা মুক্ত না হলে আন্দোলন: মোশাররফ

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 12:52:01

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী ৫ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলনের ডাক দেবে বিএনপি।

৫ ডিসেম্বর খালেদা জিয়ার মুক্তি না হলে বুঝতে হবে শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপের কারণে তার মুক্তি হয়নি। আর যদি তাই হয়, তাহলে ৫ ডিসেম্বরের পর এদেশে এক দফা আন্দোলন হবে। আর তা হবে স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকার পতনের আন্দোলন, যোগ করেন তিনি।

শুক্রবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজা বাতিলের দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এ আলোচনা সভা আয়োজন করে ঢাকার চরফ্যাশন ও মনপুরা জাতীয়তাবাদী ফোরাম।

এ সময় মোশাররফ বলেন, এদেশের বিচার বিভাগ স্বাধীন হলে খালেদা জিয়াকে কারাগারে যেতে হতো না। যে মামলার সঙ্গে খালেদা জিয়ার সম্পৃক্ততা নেই, সেই মামলায় তাকে সাজা দেওয়া হয়েছে। এটা যে ধরনের মামলা, তাতে তিন দিনে জামিন হয়। তার পাঁচ বছরের সাজা বাড়িয়ে ১০ বছর করা হয়েছে। এতে প্রমাণিত হয়েছে, খালেদা জিয়া কোনো মামলায় বন্দী হননি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। তিনি উঠতে পারেন না। নিজে দাঁড়াতে পারেন না। নিজের হাতে খেতে পারেন না। সর্বোচ্চ আদালতের কাছে যদি আমরা ন্যায় বিচার না পাই, তাহলে আমাদের সামনে সরকারের পতন ঘটানো ছাড়া আর কোনো বিকল্প থাকবে না। এ পতন ঘটিয়েই আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। এ আন্দোলনের জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে, যোগ করেন মোশাররফ।

ঢাকাস্থ চরফ্যাশন ও মনপুরা জাতীয়তাবাদী ফোরামের প্রধান উপদেষ্টা নাজিম উদ্দিন আলমের সভাপতিত্বে এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আমানউল্লাহ আমান ও যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনসহ অনেকে।

এ সম্পর্কিত আরও খবর