অনুমতি না পাওয়ায় সমাবেশ করতে পারছে না ঐক্যফ্রন্ট

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 21:35:25

অনুমতি না পাওয়ার কারণে মঙ্গলবার (২২ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে পারছে না জাতীয় ঐক্যফ্রন্ট। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে এ সমাবেশ করতে চেয়েছিল তারা। সমাবেশের অনুমতি না দেওয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকাল সাড়ে ৪টায় জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের বেইলি রোডস্থ বাসভবনে ফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক জরুরি সভায় এ নিন্দা জানানো হয়।

ঐক্যফ্রন্টের প্রধান দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ মনে করেন ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে অনুমতি না দেওয়ায় সরকার খুবই লজ্জাকর কাজ করেছেন। সরকার মত প্রকাশের অধিকার খর্ব করেছে। আগামীতে ঐক্যফ্রন্টের আন্দোলন প্রতিবাদ অব্যাহত থাকবে। সব স্বৈরশাসকরা এমন অগণতান্ত্রিক আচরণ করে গণরোষানলে বিতাড়িত হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ দ্রুত আলাপ-আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারার আহ্বায়ক অ্যধাপক ড. নুরুল আমিন ব্যাপারী, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, এডভোকেট সুব্রত চৌধুরী, মোশতাক আহমেদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর