আওয়ামী লীগ মানুষকে গরু-ছাগল মনে করতো: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-05 22:54:56

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ‘বৈষম্যকে টিকিয়ে রাখার জন্য আওয়ামী লীগ ও জনগণকে দুইভাগে বিভক্ত করেছে। কেননা তারা মানুষকে গরু-ছাগল মনে করতো।’

সোমবার (৫ আগস্ট) রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার পর এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, আমাদের তরুণ সমাজ মুক্তিসেনা হিসেবে বীরের বেশে আমাদের সবাইকে উদ্ধার করে নিয়ে গেছে। দীর্ঘদিন ধরে এই বাঙালি জাতি বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করে আসছে। পাকিস্তানীদের বিরুদ্ধে আমরা ৫২’র ভাষা আন্দোলনে ভাষার বৈষম্য নিয়ে সংগ্রাম করেছি। এরপর আমাদের ৬ দফাও ছিল বৈষম্যের বিরুদ্ধে। আমাদের নিজেদের দেশ তৈরি করার জন্য আমরা ১৯৭১ সালে যুদ্ধ করেছি।

তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে দীর্ঘ ১৪-১৫বছর ধরে এই বৈষম্যকে জিইয়ে রাখার চেষ্টা করেছে। দেশের মধ্যে আওয়ামী লীগ ও জনগনকে দুই ভাগে বিভক্ত করে বৈষম্যকে টিকিয়ে রাখা হয়েছে। আমি বিভিন্ন বক্তব্য ও বিবৃতিতে এটি অন্যায় হিসেবে তুলে ধরার চেষ্টা করেছি।

আওয়ামী লীগের শাসনব্যবস্থা নিয়ে তিনি আরও বলেন, ন্যায়বিচার ভিত্তিক সমাজ গঠন না করে অন্যায় অবিচার ভিত্তিত শাসনব্যবস্থা করেছিল। দুষ্টের দমন না করে দুষ্টকে সমর্থন দিয়ে গেছে। কার ওপর আইন প্রয়োগ হবে, সেটিও তারা নির্ধারণ করে দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর