ওবায়দুল কাদেরের সামনেই হট্টগোল, ভুয়া ভুয়া স্লোগান

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-31 14:21:17

সাবেক ছাত্রলীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় হট্টগোল ও ভুয়া ভুয়া স্লোগানে সংবাদ সম্মেলন শেষ না করেই সভাস্থল ত্যাগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৩১ জুলাই) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সাবেক ছাত্রনেতাদের মতবিনিময় সভার শুরুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এই অবস্থার সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, সাবেক ছাত্রলীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভা ডেকে সংবাদ সম্মেলনে কথা বলার কারণে তোপের মুখে পড়তে হয় দলটির দ্বিতীয় শীর্ষ এই নেতাকে। এসময় পিছন থেকে অনেক নেতাকে ভুয়া ভুয়া বলে স্লোগানও দিতে দেখা যায়।

সংবাদ সম্মেলনের মাঝেই অনেক সাবেক ছাত্রনেতা বের হয়ে চলে যাবার সময় ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়। এসময় অনেকেই বলেন, আমাদের সঙ্গে মতবিনিময় সভা ডেকেছেন, আগে তো আমাদের কথা শুনবেন, আমাদের কথা বলার সুযোগ দিবেন কিন্তু তা না করে মতবিনিময় সভার জন্য ডেকে মিডিয়ার সামনে কথা বলা শুরু করে দিয়েছেন।

তবে নিজেদের ক্ষোভ নিয়ে ছাত্রলীগের সাবেক এই নেতারা প্রকাশ্যে বক্তব্য দিতে রাজি হননি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যের মাঝে মিডিয়া ডাকাই সাংবাদিকদের ওপরও ক্ষোভ প্রকাশ করেন তারা। পরে সাংবাদিকরা কেন এখানে সাবেক নেতাদের এমন প্রশ্নের মুখে সংবাদ সম্মেলনের মাঝেই সাংবাদিকরা বের হয়ে যান।

এর আগে, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক মতবিনিময় সভায় আসলে অনেকেই হৈ-হুল্লোড় করে উঠেন। সাবেক ছাত্র নেতাদের অনেকেই চিৎকার করে বলতে থাকেন, উনি এখানে কেন? উনার ছেলে তো সরকারের বিরুদ্ধে পোস্ট (সামাজিক যোগাযোগ মাধ্যম) দেয়।

এমতাবস্থায় সাবেক ছাত্রনেতাদের তোপের মুখে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ আরও কয়েকজন নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের দুই তলা থেকে সিঁড়ি দিয়ে নিচে নামিয়ে গাড়িতে তুলে দেন।

অন্যদিকে সাবেক নেতাদের হট্টগোলের কারণে সংবাদ সম্মেলন শেষ না করে ওবায়দুল কাদের তার অফিসে চলে যান। এর কিছুক্ষণ পর কেন্দ্রীয় কার্যালয় ত্যাগ করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর