আওয়ামী লীগ নেতারাও খালেদা জিয়ার মুক্তি চান: গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 03:19:33

আওয়ামী লীগ নেতারাও মনে মনে বেগম জিয়ার চিকিৎসার জন্য মুক্তি চান মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ব‌লেছেন, এদেশের ৯৯.৯৯ শতাংশ জনগণ এই মুহূর্তে বেগম জিয়ার মুক্তি এবং সুচিকিৎসা চায়। শুধু মাত্র ১% তাকে (‌শেখ হা‌সিনা‌ক) খুশি করার জন্য, সভ্যতার ধার ধারে না।

মঙ্গলবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বর্তমান সরকারের পতন ও বেগম জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর ব‌লেন, আমরা বিএনপির নেতাকর্মীরাও জানি না প্রকৃত অর্থে ম্যাডামের চিকিৎসার বিষয়টা কি? কিন্তু আমি হলফ করে বলতে পারি শেখ হাসিনা সেটা জানেন। কারণ তিনি ক্লোজ মনিটরিং করছে। উনি মিনিট-ঘণ্টা গুনছেন, কখন দুর্ঘটনাটা ঘটবে। যে দুর্ঘটনার পর উনি ভাবছেন সকল বাধা মুক্ত হয়ে যাবেন। ‌তি‌নি য‌দি একটু সুষ্ঠুভাবে চিন্তা করতে পারতেন তাহ‌লে বুঝ‌তে পার‌তেন। এই দুর্ঘটনার সংবাদ যখন জনগণের মনে আসবে তখন দেশে যে আরেকটা দুর্ঘটনা ঘটবে। তার ভাবনাটা তিনি যদি না ভাবেন তাহলে বুঝতে হবে বাংলাদেশের কিয়ামত খুব কাছাকাছি। র‍্যাব পুলিশ আর কোন বড় শক্তি ব্যাপার না।

তি‌নি আরও ব‌লেন, আমাদের আবেগের জায়গাগুলো এক। লক্ষ্য অর্জনের উদ্দেশ্য এক। আমরা কেউ কেউ বেশি ধর্য্যশীল। আবার কারো ধর্যের বাদ ভেঙে গেছে, আর কত। কিন্তু সকলের উদ্দেশ্য একটাই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত করা।

তিনি বলেন, জনগণের ভোটের তোয়াক্কা করে না আদালতের তোয়াক্কা করে না। তিনি যা চান তাই হয়, এইটার নাম বাংলাদেশ। এবং এদেশে একজন ব্যক্তি আছে তার নাম শেখ হাসিনা। তিনি যা ইচ্ছে তাই করে পার পাচ্ছেন। এর পিছনে কি কোন শক্তি নাই? সেই শক্তি কি চায় সেইটাও আমাদের বোঝার বিষয় আছে।

গ‌য়েশ্বর ব‌লেন, আপনারা আমাদের দিকে প্রশ্নের তীর ছুড়ছেন, আমরা বুঝি। প্রশ্ন না করলেও আমাদের মনে প্রশ্ন আসে। কোন দুর্ঘটনার সংবাদ যদি আসে। শেখ হাসিনা এবং তার দলবল, এমনকি আমরা জনরোষানলে পড়বো। আমরাও সাধারণ মানুষের কাছে তিরস্কার হবো।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান এ্যাডভোকেট আহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর