টানা ১০ দিনের ছুটিতে যাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 06:30:02

করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে ১০ দিনের ছুটিতে যাচ্ছেন দেশের সরকারি অফিস-আদালতের কর্মকর্তা-কর্মচারীরা। ছুটির এ সময়ে হাসপাতালসহ গুরুত্বপূর্ণ সেবা ছাড়া সব সেবা বন্ধ থাকবে।

সোমবার (২৩ মার্চ) বিকাল সাড়ে ৪টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, করোনা ভাইরাস বা কোভিড-১৯ নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে দেশের সরকারি অফিস-আদালত আগামী ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারন ছুটি ঘোষণা করেছে সরকার।

তিনি বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সরকারি ছুটির সঙ্গে ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটির সঙ্গে যুক্ত হবে। কাঁচা বাজার, খাবার, হাসপাতাল এবং জরুরি সেবাগুলোর জন্য এটি প্রযোজ্য হবে না। করোনা ভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেজন্য জনসাধারণকে বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে তারা যেন এ সময় জরুরি প্রয়োজন ব্যতিত কোনভাবেই বাড়ির বাইরে না আসে। বিশেষ করে খাদ্যদ্রব্য, চিকিৎসা, ঔষধ ক্রয়, মৃতদেহ সৎকারের মতো জরুরি ছুটি ছাড়া যেন বাড়ির বাইরে না আসে।

তিনি বলেন, আগে যখন স্কুলগুলো বন্ধ দিয়েছিলাম আমরা দেখেছি বেশ কিছু সংখ্যক পরিবার বিনোদনমূলক স্থানে ঘুরতে গেছে, পরে আমাদের হস্তক্ষেপ করে তাদের সেখান থেকে সরাতে হয়েছে। এটা আইসোলেশনের মতোই, নিজেকে পৃথক রাখা এবং অন্যকে সাহায্য করা। ছুটির এ সময় অফিস আদালতের কোনো কাজ সম্পন্ন করতে হয়, তাহলে তাদের অনলাইনে তা সম্পন্ন করতে হবে। অফিস সময়ের মধ্যে সরকার যাদের প্রয়োজন মনে করবে শুধু তারাই অফিস খুলবে।

এ সম্পর্কিত আরও খবর