দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-09 14:29:02

নতুন করে দেশে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা ।

তিনি বলেন, নতুন করে দেশে ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখন মোট আক্রান্তের সংখ্যা ৩৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় একজন মারা গেছেন।  দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন ৫ জন।

সোমবার (২৩ মার্চ) করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিং-এ  তিনি এসব কথা বলেন। ব্রিফিংটি ফেসবুকের Health Ministry Media Wing গ্রুপ এবং Health Minister Zahid Maleque MP এই পেজ থেকে লাইভ করা হয়।

ফ্লোরা বলেন, এখন পর্যন্ত ৬২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫৬ জনের নমুনা নেওয়া হয়। আইসোলেশনে আছেন ৫১ জন। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে আছেন ৪৬ জন।

তিনি বলেন, নতুন রোগীদের মধ্যে পুরুষ তিনজন, মহিলা তিনজন।  আক্রান্ত রোগীদের বয়স ২০-৩০ বছরের মধ্যে দুই জন, ৩০- ৪০ বছরের মধ্যে দুইজন, পঞ্চাশোর্ধ্ব  একজন, ষাটোর্ধ্ব দুইজন ( একজন মারা গেছেন) । দুইজন ভারত ও বাহরাইন থেকে এসেছেন।  আক্রান্ত ৬ জনের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ পর্যন্ত মোট স্বাস্থ্যকর্মী আক্রান্তের সংখ্যা তিনজন। এর মধ্যে দুইজন চিকিৎসক এবং একজন নার্স আছেন।

এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুর রহমান অনলাইনে লাইভ ব্রিফিং-এর বিষয়টি নিশ্চিত করেন।

 

এ সম্পর্কিত আরও খবর