সম্প্রীতির বন্ধনে একত্রিত হয়ে বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নের আহ্বান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 09:57:37

মুজিববর্ষে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে একত্রিত হয়ে বঙ্গবন্ধুর দর্শন বাস্তবায়নে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় মানিক মিয়া এভিনিউয়ে রাজধানী স্কুল মাঠে সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ, বাংলাদেশ জাতীয় সংসদ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, বাণী অর্চনা ও শুক্লা পঞ্চমীর অনুষ্ঠানে ওই আহ্বান জানান স্পিকার।

স্পিকার বলেন, জ্ঞানভিত্তিক অর্থনীতি ও জ্ঞানভিত্তিক সমাজ তৈরিতে আমাদের কাজ করতে হবে। বিদ্যা ও জ্ঞান আহরণ এবং জ্ঞানের আলোয় আলোকিত হয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে সবাইকে অবদান রাখার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অনন্য উচ্চতায়। সারাদেশে শিক্ষা ও নারী শিক্ষার প্রসারে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে। সরস্বতী পূজার এই আয়োজনে ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সবার অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনায় ও ঐতিহ্যে ভিন্নমাত্রা যোগ করেছে। পূজার ঐতিহ্যকে আরও সুদৃঢ় করতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখার আহবান জানান তিনি।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূলদর্শন ছিলো অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। মুজিববর্ষে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে একত্রিত হয়ে বঙ্গবন্ধুর সেই দর্শন বাস্তবায়নে সকলকে কাজ করার আহ্বান জানান স্পিকার।

সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস, সংসদ সদস্য গ্লোরিয়া ঝর্ণা সরকার, মনোরঞ্জন শীল গোপাল , সুবর্ণা মোস্তফা, ওয়াসিকা আয়েশা খান, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর