রয়্যাল এনফিল্ড কিনতে মধ্যরাত থেকে লাইনে ক্রেতারা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঐতিহ্যবাহী এবং রাজকীয় মোটরবাইকের কথা বললেই মানসপটে ভেসে ওঠে রয়্যাল এনফিল্ড মোটরবাইকের ছবি। সেই বাইক এখন বাংলাদেশের বাজারে। তা কিনতে রাজধানীর তেজগাঁওয়ে লাইনে অপেক্ষায় বিপুল সংখ্যক ক্রেতা।

জানা গেছে, মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে রাজধানীর তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ডের অগ্রিম ফরমাশ (প্রি-অর্ডার) কার্যক্রম শুরু হয়েছে। এজন্য অনেকে ভিড় এড়াতে রাত ৩টা থেকে লাইনে এসে দাঁড়িয়েছেন।

বিজ্ঞাপন

সরেজমিনে দেখা যায়, রাজধানীর তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ড কিনতে মানুষের লাইন গিয়ে ঠেকেছে ১০০ মিটার দূরে টিভিএস মোটরসাইকেলের শোরুম পর্যন্ত। সবার অপেক্ষা অতি কাঙ্ক্ষিত মোটরসাইকেল দেখা ও প্রি-বুকিং দেওয়া। শোরুমের ভেতরেও প্রি-বুকিং নিতে হিমশিম খাচ্ছেন প্রতিষ্ঠানটির কর্মীরা।

শোরুমের একজন নিরাপত্তাকর্মী জানিয়েছেন, সকালের দিকে যারা প্রি-বুকিং দিয়েছেন তারা রাত ৩টা থেকে লাইনে এসে দাঁড়িয়েছেন।

প্রি-বুকিং দেওয়া এক ক্রেতা বলেন, এখানে আসছি সকাল ৯টা ৪০ মিনিটের দিকে, কিন্তু শো-রুমে ঢুকতে পেরেছি দুপুর দেড়টার দিকে। তারপর প্রি-বুকিং দিতে পেরেছি। পছন্দের বাইক প্রি-বুকিং দিতে আমার এক বছরের অপেক্ষা শেষ হলো আজ।

এখন পর্যন্ত কী পরিমাণ মোটরসাইকেল প্রি-বুকিং হয়েছে, সে বিষয়ে কিছু জানাতে পারেনি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের প্রস্তুতকারক ও পরিবেশক ইফাদ মোটরস লিমিটেডের কর্মকর্তারা।

এ বিষয়ে তাদের একজন বলেন, অনেকে অনলাইনে প্রি-বুকিং দিয়েছেন। আবার অনেকেই নগদ টাকায় প্রি-বুকিং দিতে চান, তারা আজ এখানে এসেছেন। ফলে এখন আমরা সবাই ব্যস্ত সময় কাটাচ্ছি। এখনই এই হিসাবটা বলা যাচ্ছে না। প্রি-বুকিং মানি ধরা হয়েছে ২৫ হাজার টাকা।

সোমবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ডের প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে চারটি মডেলের মোটরবাইকের অগ্রিম ফরমাশ (প্রি-অর্ডার) কার্যক্রম উদ্বোধন করা হয়। একই সঙ্গে রয়্যাল এনফিল্ডের শোরুমও চালু করা হয়। দেশের বাজারে রয়্যাল এনফিল্ডের চারটি মডেলের মোটরবাইকের দাম নির্ধারণ করা হয়েছে ৩ লাখ ৪০ হাজার থেকে ৪ লাখ ৩৫ হাজার টাকা। অনুষ্ঠানে ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ উপস্থিত ছিলেন।