‘অনেকে শহরকে ডাস্টবিন হিসেবে ব্যবহার করেন’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-24 23:08:23

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, অনেকেই আছেন যারা গাড়ির গ্লাস খুলে পানির বোতল রাস্তায় ফেলেন। তাদের টাকা আছে, বাড়ি আছে, গাড়ি আছে কিন্তু শহরকে তারা ব্যবহার করেন ময়লার ডাস্টবিন হিসেবে। তারা যেখানে সেখানে ময়লা ফেলেন। এই ধরনের মানুষকে আমরা ধিক্কার জানাই।

সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে বনানীর টিঅ্যান্ডটি মাঠে পরিত্যক্ত ও ফেলে দেওয়া প্লাস্টিক বোতল দিয়ে তৈরি শিল্পকর্ম প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন ঢাকা উত্তরের মেয়র। প্রদর্শনীটির আয়োজন করে ‘বিডি ক্লিন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

আতিকুল ইসলাম বলেন, দেশকে পরিষ্কার করার জন্য বিডি ক্লিনি যেভাবে এগিয়ে আসছে তাতে আমার বিশ্বাস আমরা পারব। বিডি ক্লিনের মত অনেকেই শহরকে পরিষ্কার করতে এগিয়ে আসবে দেশকে ভালোবেসে।

মেয়র বলেন, বিজয়ের মাসে আমাদের সবাইকে বুঝতে হবে একজন নাগরিকের কী দায়িত্ব। আমরা সবাই দেশের নাগরিক। কিন্তু সুনাগরিক কতজন? সকলে যদি সুনাগরিক হয় তাহলে শহর পরিষ্কার থাকবে, দেশ পরিষ্কার থাকবে।

যেখানে সেখানে ময়লা ফেলা রোধ করতে আইন করা হবে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আইন করা হবে, জরিমানা করা হবে। আইন হবে, আইনের ব্যবহার করতে হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সিইও মো. আবদুল হাই প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর