ঢাকার দুই মেয়রের আবারও মনোনয়ন প্রত্যাশা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম ,ঢাকা | 2023-08-30 01:25:38

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আগামী নির্বাচনে কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আবারও মনোনয়ন পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এবং উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৩ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে ‘বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও পুনর্মিলনী’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দুই সিটি করপোরেশনের মেয়র।

এ সময় দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, 'আমি পুরোপুরি আশাবাদী দল থেকে আমরা উভয় মেয়রই নমিনেশন পাব'।

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন

দক্ষিণের মেয়র আরো বলেন, 'আমি নিজেকে সফল মনে করি। কারণ আমি ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি। আমাদের ৫২ বাজার ৫৩ গলির এই ঢাকা শহরের এমন কোন অলিগলি নাই যেখানে ইতিবাচক পরিবর্তনের ছোঁয়া লাগাতে পারিনি। সব জায়গায় আমি উন্নয়নের ছোঁয়া লাগাতে পেরেছি।

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, 'শান্তিনগরের ৪০ বছরের জলাবদ্ধতা আমি সমাধান করেছি। নাজিমুদ্দিন রোডে প্রায় ৫০ বছরের সমস্যা ছিল সেটিও আমরা সমাধান করেছি। নতুন কিছু জায়গায় জলজট হচ্ছে। উন্নয়ন একটা চলমান প্রক্রিয়া। নগরবাসী যদি আমাকে ভালোবাসায় সিক্ত করে, আমাদের কাজগুলো অব্যাহত রাখার সুযোগ দেন। তাহলে সামনের দিনে সকল সমস্যা সমাধান হয়ে যাবে'।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম 

এদিকে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেছেন, 'ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯ মাসের দায়িত্বে আমি যে অভিজ্ঞতা অর্জন করেছি। এই অভিজ্ঞতা এখন কাজে লাগানোর সময় এসেছে। বাংলাদেশ আওয়ামী লীগ অর্থাৎ এই বড় দল থেকে যদি আমি আবারও নমিনেশন পাই তাহলে এই নয় মাসের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই নগরবাসীর জন্য'।

আতিকুল ইসলাম বলেন, 'নগরীর জলাবদ্ধতা, সবুজায়ন, যানজটকে কিভাবে সহনীয় পর্যায়ে আনা যায় এবং ৫৪ টি বিভাগকে সমন্বয় করা একটা বড় চ্যালেঞ্জ আমাদের। এ বিষয়গুলোকে প্রাধান্য দিয়ে আমি নগরীর সেবা করতে চাই'।

তিনি আরো বলেন, 'যেদিন থেকে আমি দায়িত্ব পেয়েছি একটি সময়ও নষ্ট করিনি। আমার উপরে যে দায়িত্ব পড়েছে, সকলকে নিয়ে সে সব দায়িত্ব পালন করার চেষ্টা করেছি'।

এ সম্পর্কিত আরও খবর