গুয়াহাটিতে বাংলাদেশ উপ-হাইকমিশনে অতিরিক্ত নিরাপত্তা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম | 2023-08-31 01:33:42

নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) ভারতীয় সংসদে গৃহীত হওয়ার পর আসাম রাজ্যে সহিংসতা ও কারফিউর প্রেক্ষাপটে গুয়াহাটিতে বাংলাদেশ উপ হাইকমিশনে সুরক্ষা আরও জোরদার করা হচ্ছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সব জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এসেছে যে গুয়াহাটিতে আজ মিছিল হয়েছে ও আন্দোলনকারীদের কিছু লোক মিশনের ৩০ গজের মধ্যে মিশনের কাছে বিক্ষোভ করেছে, সাইনবোর্ড ভাংচুর করেছে। গতকাল, বিমানবন্দর থেকে সহকারী হাই কমিশনারকে বহনকারী সুরক্ষা গাড়িটি প্রতিবাদকারী জনতার দ্বারা আক্রমণ হয়েছিল।

রাষ্ট্রদূত কামরুল আহসান আজ সন্ধ্যায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাসের সাথে সাক্ষাৎ করেন এবং উপ হাই কমিশনারের ওপর হামলা এবং ভাঙচুরের প্রতিবাদ করেন। তিনি ভারত সরকার কর্তৃক মিশনের কর্মী ও সম্পত্তি রক্ষার জন্য অনুরোধ করেন। হাইকমিশনার রিভা গাঙ্গুলি আশ্বাস দিয়েছেন, গুয়াহাটিতে বাংলাদেশ উপ হাইকমিশনের চ্যান্সারি ও আবাসনের নিরাপত্তা বাড়ানোর জন্য ভারত সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবিলম্বে সতর্ক করা হয়েছে। 

ভারতীয় কর্তৃপক্ষ উপ-হাইকমিশনের কর্মী এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার জন্য ইতিমধ্যে বর্ধিত সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে। বাংলাদেশ সরকার বিশ্বাস করে যে, উপ-হাইকমিশনারের ওপর হামলা এবং ভাঙচুর করা একটি বিচ্ছিন্ন ঘটনা। এবং বাংলাদেশ ও ভারত যে দুর্দান্ত দ্বিপক্ষীয় সম্পর্ক উপভোগ করে তাতে কোন প্রভাব পড়বে না।

এ সম্পর্কিত আরও খবর