'প্লেনের চাইতে রিকশায় ভাড়া বেশি'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 09:01:14

শাহবাগ জোনের ট্রাফিক কর্মকর্তা গোলাম মোস্তফা বলেছেন প্লেনের ভাড়ার চাইতে রিকশায় ভাড়া বেশি। মঙ্গলবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে 'ঢাকা মহানগরীর গণ পরিবহন ও রিকশা: বাস্তবতা, সমস্যা ও করণীয়' শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, 'ঢাকা থেকে প্লেনে চট্টগ্রাম যেতে ভাড়া লাগে ৩০০০ টাকা। যেখানে প্রতি কিলোমিটার ভাড়া পড়ে ১৫ টাকা। আর রিকশায় প্রেসক্লাব থেকে শাহবাগ গেলে ভাড়া লাগবে ৫০-৬০ টাকা। আমি চাই রিকশা যেন না থাকে, কারণ একজন মানুষ অন্য একজন মানুষকে টেনে নিয়ে যাওয়া অনেক কষ্টকর। যারা আজকে রিকশা চালাচ্ছেন তারা যেন উন্নত কোনো পেশায় যোগ দিতে পারেন, আমি এই আশা করি।'

গণপরিবহন ও রিকশা: বাস্তবতা, সমস্যা ও করণীয় শীর্ষক বৈঠকে তিনি আরো বলেন, ১০০টা রিকশার মধ্যে একটারও লাইসেন্স নেই। একই রাস্তায় রিকশা চলে আবার গাড়িও চলে, একজনের লাইসেন্স আছে অন্যজনের নাই। তাহলে তো দুর্ঘটনা হওয়াটাই স্বাভাবিক। আমাদের দেশে যেহেতু রিকশার প্রয়োজন আছে সেহেতু লাইসেন্স করার ব্যবস্থা করতে হবে। প্রশিক্ষণের প্রয়োজন পড়লে আমাদের বলবেন, আমরা প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করব।

গোলটেবিল বৈঠকে আরো উপস্থিত ছিলেন, ড. মো. রেজাউল করিম, আবুল কালাম আজাদ, নাইমুল আহসান জুয়েল, হাবিবুর রহমান সিরাজ সহ অন্যান্যরা।

এ সম্পর্কিত আরও খবর