আশুলিয়ায় শ্রমিক নেতার ওপর হামলা, আটক ২

ঢাকা, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টফোর.কম, আশুলিয়া (ঢাকা) | 2023-08-30 11:06:32

সাভারের আশুলিয়ায় বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মিজানের ওপর হামলার ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২৪ নভেম্বর) দিবাগত রাতে আশুলিয়ার জামগড়া ভূঁইয়াপাড়া এলাকার হোয়াইট সোয়েটারের সামনে থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন—মনসুর আলম বকুল ভূঁইয়া (৪৫) ও রিপন (৪০)। তারা দুজনই স্থানীয় মৃত আবুল কাশেম ভূঁইয়ার ছেলে, এবং হোয়াইট সোয়েটার কারখানার মালিক বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বকুল ভূঁইয়ার মালিকানাধীন ভূঁইয়াপাড়ার বেঙ্গল প্লাজার হোয়াইট সোয়েটার লিমিটেড কারখানার তিন শ্রমিককে বেধরক মারধর করে কারখানা থেকে বের করে দেয় কর্তৃপক্ষ।

শ্রমিকদের অভিযোগ পেয়ে শ্রমিক নেতা মিজান সন্ধ্যায় ওই কারখানার সামনে গিয়ে অভিযুক্ত রিপনের সঙ্গে কথা বলেন। এ সময় হঠাৎ বকুল ভূঁইয়া ও আলম ভূঁইয়া কারখানার সামনে এসে তার ওপর অতর্কিত হামলা চালান।

আহত অবস্থায় স্থানীয়রা ওই শ্রমিক নেতাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।

বাংলাদেশ গার্মেন্টস টেক্সটাইল ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ভুক্তভোগী মিজান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ওই কারখানায় শ্রম আইনের তোয়াক্কা না করে শ্রমিকদের মারধর করে বের করে দেওয়া হয়। শ্রমিক নেতা হিসাবে সেখানে গেলে আমি হামলার শিকার হই।

এ বিষয়ে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. তছলিম উদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুজনকে আটক করা হয়েছে। ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর