৬ দফা দাবিতে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মেসী শিক্ষার্থীদের মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, জামালপুর | 2024-10-21 14:06:49

জামালপুরে জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে ৬ দফা দাবিতে মানববন্ধন করেছে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মেসীর শিক্ষার্থীরা।

সোমবার(২১ অক্টোবর) দুপুরে শহরের দয়াময়ী মোড়ে বৈষম্যবিরোধী মেডিকেল টেকনোলজি ও ফার্মেসী ছাত্র সংগ্রাম পরিষদ এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির শিক্ষার্থী কিবরিয়া গোলাম মহসিন, আশরাফুন নাহার, আনিসুর রহমান, সোহান আহমেদ, তাকুয়া খাতুন, জান্নাতুল ফেরদৌস জান্নাতসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা জনসাধারণের মানসম্মত ও সঠিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের জন্য স্বতন্ত্র পরিদপ্তর গঠন, ডিপ্লোমাধারীদের ১০ম গ্রেড পদমর্যাদা প্রদান করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নীতিমালা অনুযায়ী আনুপাতিক হারে পদ সৃজন করে দ্রুত নিয়োগ ও অগ্রাধিকার ভিত্তিতে ২০১৩ সালে স্থগিত নিয়োগ প্রক্রিয়া চালু করা। গ্র্যাজুয়েট মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নবম গ্রেডের পদসৃষ্টি করে চাকুরিজীবিদে আনুপাতিক হারে পদন্নোতির নিয়ম বহাল।

ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর, শিক্ষকদের জন্য স্বতন্ত্র ক্যারিয়ার প্ল্যান গঠন করে নিয়োগ বিধি ও অংসগতিপূর্ণ গ্রেড সংশোধন করা।

মেডিকেল টেকনোলজি কাউন্সিল গঠনের মাধ্যমে পেশাদার লাইসেন্স প্রদান, ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড গঠন করা।

ব্যাচেলর ফার্মাসিস্টসহ সকল অনুষদের বিএসএসি ও এমএসসি কোর্স চালু, স্কলারশিপ ও প্রশিক্ষণ ভাতা প্রদানের দাবিসহ ৬ দফা তুলে ধরেন। এসব দাবিসমূহ দ্রুত বাস্তবায়ন না হলে ধারাবাহিক কর্মসূচি পালনের ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

একই দাবিতে আগামীকাল জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও পরের দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবশে করবে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর