১৫০ মিলিয়ন মার্কিনী করোনায় আক্রান্ত হতে পারে!

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 05:58:40

বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কভিড-১৯) আক্রান্তের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। দিন যতই গড়াচ্ছে আক্রান্তের পরিমাণ ও নতুন দেশে তালিকা বৃদ্ধি পাচ্ছে।

বিশ্বের অন্যতম শক্তিশালী দেশ আমেরিকায়ও দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতী ভাইরাসটি। আর দেশটির ৭০ থেকে ১৫০ মিলিয়ন নাগরিক কভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা করছেন কংগ্রেসের চিকিৎসকরা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (১২ মার্চ) করোনাভাইরাস টাস্কফোর্সের সদস্যদের নিয়ে প্রতিনিধি পরিষদের এক শুনানির সময় মিশিগান অঙ্গরাজ্যের নারী কংগ্রেস  রশিধা তালিব চিকিৎসকদের উদ্ধৃতি দিয়ে এ মন্তব্য করেন।

রশিধা তালিব বলেন, কংগ্রেসে উপস্থিত চিকিৎসক সিনেটকে জানিয়েছেন যে তিনি আশা করছেন শেষ পর্যন্ত ৭০ থেকে ১৫০ মিলিয়ন যুক্তরাষ্ট্রের নাগরিক করোনায় আক্রান্ত হতে পারেন।

এদিকে করোনার ফলে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এছাড়া ইতালি তাদের কোয়ারেন্টাইন ব্যবস্থা আরও জোরদার করেছে। অন্যদিকে ইউরোপীয়দের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ডব্লিউএইচও'র তথ্য অনুযায়ী করোনাভাইরাসের ফলে এখন পর্যন্ত ৪ হাজার ৬০০ মানুষ মারা গেছে। আক্রান্ত শনাক্ত করা গেছে ১ লাখ ২৬ হাজার।

আর জোন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, এ পর্যন্ত ৬৮ হাজার মানুষ করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এ সম্পর্কিত আরও খবর