ইতালির সব ফ্লাইট বাতিল করল ব্রিটিশ এয়ারওয়েজ

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 08:28:33

প্রাণঘাতী করোনভাইরাসের বিস্তার রোধে ৬০ মিলিয়ন মানুষের ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইতালি সরকার। ইতালি সরকারের এই ঘোষণার পরপরই করোনভাইরাস মোকাবিলায় ইতালিগামী সব ফ্লাইট বাতিল করেছে ব্রিটিশ এয়ারওয়েজ এবং আয়ারল্যান্ড বিমান পরিবহন সংস্থা রায়ানায়ার।

মঙ্গলবার (১০ মার্চ) আন্তর্জাতিক সংবাদমাধ্যম স্কাই নিউজ জানায়, ব্রিটিশ এয়ারওয়েজ ও রায়ানায়ার ইতালির সব ফ্লাইট বাতিল করেছে।

কভিড-১৯ এর প্রাদুর্ভাব রুখতে ইতালি সরকার জনসমাগম নিষিদ্ধ করেছে। ফুটবল ম্যাচসহ সব ধরনের স্পোর্টস ইভেন্ট স্থগিত করা হয়েছে।

ইতালি সরকারের নিষেধাজ্ঞার খবরে, মানুষজন সুপার শপগুলো থেকে খাবার কিনে রাখার জন্য যুদ্ধ করছেন। সেই সঙ্গে অন্য প্রয়োজনীয় জিনিসপত্রও কিনে রাখছেন।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি সবচেয়ে বেশি করোনাভাইরাসে সংক্রমিত। এখন পর্যন্ত ৪৬৩ জন মানুষ মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ১০০ জন মারা গেছেন। গত দুই সপ্তাহে ৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

ইতালির একজন চিকিৎসক তার ব্যক্তিগত ফেসবুক পোস্টে লিখেছেন, আমার হাসপাতালে মনে হচ্ছে রোগীর সুনামি শুরু হয়েছে।

বৃটিশ পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, বৃটিশ সরকারের কাছে জনগণের নিরাপত্তা প্রধান অগ্রাধিকার। আমরা আমাদের জনগণকে ইতালি ভ্রমণে নিষেধ করছি।  

এর আগে ব্রিটিশ এয়ারওয়েজ হিথ্রো-ইতালি ও ফ্রান্স-আলবেনিয়া রুটে চলমান ফ্লাইটগুলো বাতিল করা হয়েছিল। এছাড়াও অস্ট্রিয়া, বেলজিয়াম, জার্মানি, আয়ারল্যান্ড, সুইজারল্যান্ড ও নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইটসহ কয়েকশ ফ্লাইট বাতিল করেছিল।

এ সম্পর্কিত আরও খবর