দিল্লি জয় আমরাই করব : মমতা বন্দ্যোপাধ্যায়

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-01 22:25:04

সামনেই ভারতের লোকসভা নির্বাচন। কিন্তু, আসন বণ্টন বিরাট জট তৈরি হয়েছে ‘ইন্ডিয়া’ জোটে। বিরোধী এই জোট ছেড়েছেন নীতীশ কুমার। গ্রেফতার হয়েছেন হেমন্ত সোরেনও।

আর পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছেন যে, এখন বাংলায় কংগ্রেসের সঙ্গে জোটের পথে হাঁটছেন না তারা। যা হবে, নির্বাচনের পরে।

বৃহস্পতিবার নদিয়ার সভা থেকে তৃণমূল প্রধান আবারও বলেছেন, ‘‌আমরা জোট চেয়েছিলাম কংগ্রেস করেনি।’‌

চৈতন্যভূমি থেকে মমতা বন্দ্যোপাধ্যায় হুঙ্কার দিয়ে বলেন, ‘‌মনে রাখবেন দিল্লি জয় আমরাই করব।’‌

এদিকে, আগামী সোমবার অথবা মঙ্গলবার নয়াদিল্লি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক বৈঠকে যোগ দিতেই দিল্লিতে যাচ্ছেন তিনি।

নদিয়ার সভায় মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলায় মা–মাটি–মানুষ একাই একশো। আমি আপনাদের সঙ্গে আছি। আপনারা যদি আমাদের সঙ্গে থাকেন, আমি কথা দিচ্ছি বাংলা থেকে জিতে দিল্লি আমরা দখল করবই। কোন পলিসিতে করব সেটা নির্বাচনের পর রিজিওনাল পার্টিগুলিকে এক সঙ্গে নিয়ে আমরা সবাই মিলে ঠিক করব।’‌

অন্যদিকে, আগামী ৫ ফেব্রুয়ারি বিধানসভা অধিবেশনে যোগ দেবেন নেত্রী। সেদিনই বিধানসভা অধিবেশনের দ্বিতীয়ার্ধে তিনি মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করবেন। তারপর নয়াদিল্লি যাবেন তিনি।

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর, এবার নয়াদিল্লি সফরে মমতা বন্দ্যোপাধ্যায়ের যাওয়ার উদ্দেশ্য অন্য। এক দেশ এক ভোট নিয়ে জাতীয় স্তরে একটি বৈঠক ডাকা হয়েছে। এই বিষয়ে তৃণমূল কংগ্রেসের অবস্থান লিখিতভাবে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। ওই বিষয়টি নিয়ে খোলাখুলিভাবে তার মত জানাতে দিল্লি যাবেন বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

নদিয়ার সভায় মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‌বাংলাই পথ দেখাবে। বাংলায় আমরা একাই লড়ব। কারণ আমরা জোট চেয়েছিলাম। কংগ্রেস করেনি। সিপিএম–কংগ্রেসের জোট হয়েছে বিজেপিকে সাহায্য় করার জন্য। আমি সিপিএম করি না। আমি বিজেপি করি না। আমি মা–মাটি–মানুষের পক্ষে কাজ করি।’‌

এ সম্পর্কিত আরও খবর