কুস্তিগিরদের আখড়ায় রাহুল, ‘ভারত ন্যায় যাত্রা’র ঘোষণা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-27 15:36:45

ভারতের হরিয়ানায় বীরেন্দ্র আর্য্য আখড়ায় বুধবার (২৭ ডিসেম্বর) পা রাখেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই আখড়াতেই প্রশিক্ষণ নেন অলিম্পিক পদকজয়ী তারকা কুস্তিগির বজরং পুনিয়ারা। সেখানেই বজরংয়ের সঙ্গে কথা বলতে দেখা যায় রাহুল গান্ধীকে।

উল্লেখ্য, সাম্প্রতিককালে রেসলিং ফেডারেশনের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন বজরং, সাক্ষী মালিকরা। বিজেপি সাংসদ তথা সাবেক ফেডারেশন প্রধান ব্রিজভূষণ শরণ সিংয়েগ বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে তার গ্রেফতারির দাবিতে সরব হন বজরংরা।

এরই মাঝে সদ্য অনুষ্ঠিত ফেডারেশন নির্বাচনে জয়ী হন ব্রিজভূষণ ঘনিষ্ঠ সঞ্জয় সিং। এরপরই বজরংরা প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে গিয়ে পদ্মশ্রী পদক রেখে আসেন। অবসর গ্রহণ করেন সাক্ষী মালিক। সাক্ষীদের সঙ্গে তখন দেখা করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। এবার বজরংদের আখড়ায় হাজির হলেন রাহুল গান্ধী।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, রাহুল-বজরং সাক্ষাতের কিছুক্ষণ পরেই নয়াদিল্লিতে কংগ্রেসের সদরদপ্তর থেকে 'ভারত জোড়ো যাত্রা’র ঘোষণা দেন কংগ্রেসের সাধারণ সম্পাদক (সংগঠন) কেসি বেণুগোপাল।

তবে ভারত জোড়ো যাত্রার ধাঁচে এবার ‘ভারত ন্যায় যাত্রা’ করবেন রাহুল। ১৪ জানুয়ারি থেকে ২০ মার্চ পর্যন্ত চলবে কংগ্রেসের ওই ভারত ন্যায় যাত্রা।

এবার মণিপুর থেকে এই যাত্রা শুরু হয়ে শেষ হবে মুম্বাইয়ে। এই পদযাত্রাকালে ১৪টি রাজ্যের ওপর দিয়ে প্রায় ৬ হাজার ২০০ কিমি পথ হাঁটবেন রাহুল গান্ধী। এই যাত্রাকালে পশ্চিমবঙ্গের ওপর দিয়ে যাবেন রাহুল।

এই যাত্রা প্রসঙ্গে কেসি বেণুগোপাল বলেন, ‘এর আগের ভারত জোড়ো যাত্রার অভিজ্ঞতা থেকে এবার এই নতুন যাত্রায় হাঁটবেন রাহুল গান্ধী। এই যাত্রার সময়ে তিনি দেশের যুব প্রজন্ম, মহিলা এবং পিছিয়ে পড়া শ্রেণির মানুষের সঙ্গে কথা বলবেন। মণিপুর থেকে শুরু করে নাগাল্যান্ড, অসম, মেঘালয়, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, ছত্তিশগড়, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, গুজরাট হয়ে মহারাষ্ট্রে গিয়ে শেষ হবে এই যাত্রা।’

এ সম্পর্কিত আরও খবর