ইরাকে বিয়ের অনুষ্ঠানে আগুনে শতাধিক মানুষের মৃত্যু

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-27 08:34:20

ইরাকের উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশে একটি বিয়ের অনুষ্ঠানে আগুন লেগে ১০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৫০ জনেরও বেশি।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

নিনেভেহ প্রদেশের ডেপুটি গভর্নর হাসান আল-আল্লাক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, এখন পর্যন্ত ১১৩ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে আনুমানিক ১০টা ৪৫ মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

ইরাকের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র সাইফ আল-বদর বলেছেন, দুর্ভাগ্যজনক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য সব ধরনের প্রচেষ্টা করা হচ্ছে।

ইরাকের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইএনএ জানিয়েছে, অগ্নিকাণ্ডে ১৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। নিনেভেহ প্রদেশের আল-হামদানিয়া জেলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হামদানিয়াহ রাজধানী বাগদাদের উত্তর-পশ্চিমে প্রায় ৪০০ কিলোমিটার (প্রায় ২৫০ মাইল) দূরের উত্তরের শহর মসুলের বাইরে অবস্থিত।

ইরাকের সিভিল ডিফেন্স জানিয়েছে, প্রাথমিক প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে বিয়েতে ব্যবহৃত আতশবাজি থেকে আগুনের সূত্র হতে পারে।

বার্তা সংস্থা রয়টার্সের একজন সংবাদিকের ধারণ করা ভিডিওতে অগ্নিনির্বাপক কর্মীদের জীবিতদের সন্ধানে ভবনের ধ্বংসাবশেষের ভেতর প্রবেশ করতে দেখা যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে ভবনটিতে যখন আগুন ছড়িয়ে পড়ে তখন সেখানে শত শত মানুষ আনন্দ উদযাপন করছিলেন।

এ সম্পর্কিত আরও খবর