বাংলা সিরিয়ালের কী হবে?

, বিনোদন

বিনোদন ডেস্ক | 2023-08-23 02:06:32

অসন্তোষ অনেকদিনের। সেই সূত্রে এবার হার্ডলাইনে নামলেন টলিপাড়ার টেকনিশিয়ানরা। সোমবার থেকে সমস্ত সিরিয়ালের শুটিং বন্ধ হয়ে গেছে। খবর বলছে, ইন্দ্রপুরী স্টুডিওর টেকনিশিয়ানদের এ কর্মবিরতির শেষ হবে- জানা নেই কারও।

এ সিদ্ধান্ত শুধু সিরিয়ালের অভিনেতা-অভিনেত্রীদেরই নয়। একটি ধারাবাহিকের সঙ্গে যুক্ত থাকেন ভিডিওগ্রাফার-লাইটম্যান-স্পটবয়সহ অনেকজন। অনেকদিন ধরে তারা পারিশ্রমিক বৃদ্ধির দাবি করে আসছিলেন।

তবে শুধু পারিশ্রমিক নয়, তাদের ক্ষোভের পেছনে রয়েছে আরও অনেক কারণ। শুটিংয়ের জন্য কোনো নির্দিষ্ট সময় বাঁধা নেই তাদের জন্য। গভীর রাত পর্যন্ত শুটিং চলে। পরদিন খুব ভোরেই আবার পড়ে কলটাইম।

প্রযোজকের পক্ষ থেকে কোনো পরিবহন ব্যবস্থা থাকে না। ব্যক্তিগত ট্রান্সপোর্ট নেই যাদের, গভীর রাতে শুটিং শেষ করে বাড়ি পৌঁছুতে তাদের খুব অসুবিধে হয়।

সারাদিনের শুটিংয়ের পর শারীরিক ক্লান্তি যেমন থাকে, চাপ থাকে মানসিকও। এতো পরিশ্রমের পরও পারিশ্রমিক হিসেবে যেটা দেয়া হয় কলাকুশলীদেরকে, সেটা মোটেও পর্যাপ্ত নয়।

একাধিকবার প্রডিউসার ফেডারেশনকে এ অভিযোগের কথা জানানো হলেও কোনো লাভ হয়নি- বলছেন আন্দোলনরত টেকনিশিয়ানরা।

ফলে তারা শুটিং বর্জন করতে বাধ্য হয়েছেন।

আজ সোমবার ইন্দ্রপুরী স্টুডিওতে কোনো সিরিয়ালের শুটিং হয়নি।

এতে বিপাকে পড়েছেন প্রযোজকরা। বিশেষ করে যেগুলো এখন টিভিতে প্রচার হচ্ছে, সেগুলোর প্রযোজকদের কপালে দুঃশ্চিন্তার রেখা।

তবে শিগগির এ জটিলতা সমাধানের চেষ্টা চলছে বলে জানা গেছে। টেকনিশিয়ানদের সমস্ত অভিযোগের বিষয়ে ফেডারেশনের সঙ্গে বৈঠকে বসতে রাজি হয়েছেন প্রযোজকরা।

এ সম্পর্কিত আরও খবর