পাকিস্তানে মুক্তি পাচ্ছে শাকিবের ‘তুফান’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

‘তুফান’ সিনেমায় শাকিব খান

‘তুফান’ সিনেমায় শাকিব খান

বিশ্বে বিভিন্ন দেশ মাতিয়ে ঢালিউড সুপারস্টার শাকিব খান অভিনীত ব্লকবাস্টার সিনেমা ‘তুফান’ এবার মুক্তি পাচ্ছে পাকিস্তানে। উর্দু ভাষাতেই সেখানে মুক্তি পাচ্ছে ছবিটি। আর এ খবর শোনার পর থেকেই পাকিস্তানি সিনেমাবিষয়ক ফেসবুক পেজসহ দেশটির বেশিকিছু ফেসবুক পেজ ও গ্রুপে চলছে দারুণ উন্মাদনা । ‘বাংলা সিনেমার কিং, অভিনন্দন পাকিস্তানে’, ‘স্বাগত শাকিব খান’, ‘সাপোর্ট ঢালিউডের শাকিব খান’, ‘বাংলাদেশের সুপারস্টারের অপেক্ষায়’-এমনই নানা মন্তব্য দেখা যাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। 

সিনেমাটির প্রযোজক শাহরিয়ার শাকিল জানান, সিনেমাটি ইতিমধ্যে উর্দুতে ডাব করা শেষ। পাকিস্তানের দর্শকদের আগ্রহ থেকেই সিনেমা পাকিস্তানে মুক্তি পাচ্ছে উল্লেখ করে শাকিল বলেন, ‘আমরা আগামী নভেম্বরের ১ তারিখ থেকে পাকিস্তানে বড় পরিসরে আমাদের “তুফান” মুক্তি দিচ্ছি। পাকিস্তানের দর্শকদের বাংলা সিনেমা নিয়ে আগ্রহ রয়েছে, সেটা বুঝতে পারছি। আশা করছি, সেই প্রত্যাশা পূরণ হবে।’

বিজ্ঞাপন
‘তুফান’ সিনেমায় শাকিব খান

ঈদুল আজহা উপলক্ষে গত ১৭ জুন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় রায়হান রাফী পরিচালিত ‘তুফান’। মুক্তির পরপরই সিনেমাটি দেখতে হুমড়ি খেয়ে পড়েন দর্শক। স্টার সিনেপ্লেক্স সূত্রে জানা গেছে, জুন-জুলাইয়ে টিকিট বিক্রির হিসাবে প্রথমে ছিল ‘তুফান’। দর্শক চাহিদার কারণে এখনো সিনেপ্লেক্সসহ দেশের বেশ কিছু হলে প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।

পাকিস্তানে মুক্তির আগে সিনেমাটি যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, ফ্রান্স, বেলজিয়াম, সুইডেন, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, পর্তুগাল, আবুধাবি, বাহরাইন, কাতার, মালয়েশিয়ায় ও ওমানের প্রেক্ষাগৃহে মুক্তি পায় এবং প্রবাসী দর্শকদের কাছে প্রশংসিত হয়।

‘তুফান’ সিনেমায় শাকিব খানকে দ্বৈত চরিত্রে দেখা গেছে। তার বিপরীতে অভিনয় করেছেন ভারতের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা।

‘তুফান’ সিনেমায় মিমি চক্রবর্তী, শাকিব খান ও মাসুমা রহমান নাবিলা

আরও আছেন চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, সালাহউদ্দিন লাভলু, শহীদুজ্জামান সেলিম, সুমন আনোয়ার, গাউসুল আলম শাওনসহ অনেকে। সিনেমাটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওজ লিমিটেড, ডিজিটাল পার্টনার চরকি এবং ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে এসভিএফ। বর্তমানে সিনেমাটি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ও হইচইতে দেখা যাচ্ছে।